ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জাফর ইকবালকে সিলেটে ফুলেল শুভেচ্ছা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৪, ১৪ মার্চ ২০১৮

অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালকে বরণ করে নিতে শাবিপ্রবির শিক্ষক ও শিক্ষার্থীরা বিমানবন্দরে সকাল থেকেই অপেক্ষা করছিলেন। অপেক্ষা করছিলেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরাও। বুধবার দুপুর ১২টা ৪৭ মিনিটে তাকে বহনকারী নভোএয়ারের একটি বিমান সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। শিক্ষক-শিক্ষার্থীরা ফুল দিয়ে তাকে স্বাগত জানান জাফর ইকবালকে। ওই সময় তাকে এক নজর দেখতে বিমানবন্দরে ভিড় করেন শত শত মানুষ।

এ সময় জাফর ইকবাল বলেন, সবার দোয়ায় বেঁচে আছি। যে ছেলেটা হামলা করেছে, আমি তার শাস্তি চাই না। কারণ ওর ওপর আমার রাগও নেই। কেউ ভুল বুঝিয়ে তাকে হামলায় উদ্ধুদ্ধ করেছে।

জাফর ইকবাল কথা বলা শেষ করার পর তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক জানান, চিকিৎসকরা জাফর ইকবালকে বেশিক্ষণ কথা বলতে নিষেধ করেছেন।

এর আগে বুধবার সকাল সাড়ে ১০টায় অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে ছাড়পত্র দেওয়া হয়।

এদিকে জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন জানান, অধ্যাপক জাফর ইকবাল একদিন সিলেটে অবস্থান করে আগামীকাল বৃহস্পতিবার আবার ঢাকায় ফিরবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকেলে শাবিপ্রবি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে ফয়জুল হাসান নামে এক যুবক ছুরি নিয়ে জাফর ইকবালের ওপর হামলা করে। এতে গুণী এ লেখক মাথা, হাত ও পিঠে আঘাত পান। ওই হামলার পর পর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে ওই দিন রাতেই এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয় তাকে। এ ঘটনার পর শিক্ষার্থীরা হামলাকারীকে ধরে গণপিটুনি দেয়। পরে তাকে র‌্যাবের কাছে সোপর্দ করে। বর্তমানে ফয়জুল, তার বাবা-মা ও মামা পুলিশ রিমান্ডে রয়েছেন।

 

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি