ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৪, ২৫ অক্টোবর ২০১৮

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ের করা মামলায় জাবালে নূর পরিবহনের মালিক শাহাদাত হোসেনসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস আসামিদের অব্যাহতির আবেদন না মঞ্জুর করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আ অভিযোগ গঠনের ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

এ মামলার আসামিরা হলেন- জাবালে নূরের মালিক মো. শাহদাত হোসেন আকন্দ (৬০), চালক মাসুম বিল্লাহ (৩০), হেল্পার মো. এনায়েত হোসেন (৩৮) ও চালক মো. জোবায়ের সুমন (৩৬) এবং বাস মালিক মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও হেল্পার মো. আসাদ কাজী (৪৫)। আসামিদের মধ্যে শেষের ২ জন পলাতক।

এদিন অভিযোগ গঠনের আগে কারাগার থেকে শাহাদাত হোসেনসহ চারজনকে আদালতে হাজির করা হয়। অভিযোগ গঠনের সময় তারা নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায় বিচার পাওয়ার প্রত্যাশা করেন।

এর আগে গত সোমবার ঢাকা মহানগর দায়রা জজ অভিযোগপত্র গ্রহণ করে চার্জ গঠনের জন্য ২৫ অক্টোবর দিন ধার্য করেন।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই বেপরোয়া গতিতে জাবালে নূর পরিবহনের একটি বাস হোটেল র‌্যাডিসনের বিপরীতে জিল্লুর রহমান ফ্লাইওভারের পাশে রাস্তায় অপেক্ষারত শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ১৪-১৫ জন ছাত্র-ছাত্রীর ওপর উঠিয়ে দিয়ে চালক পালিয়ে যান।

এ দুর্ঘটনায় একাদশ শ্রেণীর ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণীর ছাত্র আব্দুল করিম রাজীব নিহত হয়। এছাড়া গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয় ওই কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র সোহেল রানা, দ্বিতীয় বর্ষের ছাত্র ইমরান চৌধুরী, মেহেদী হাসান জিসান, রাহাত, সজিব, জয়ন্তি, প্রথম বর্ষের ছাত্রী রুবাইয়া, এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী তৃপ্তাসহ আরো কয়েকজন। ওই ঘটনায় সেদিন রাতেই ক্যান্টনমেন্ট থানায় এ মামলা দায়ের করেন নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম।

২৯ জুলাই দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় নিহত একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি