ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

জামালপুর অর্থনৈতিক অঞ্চলে জমি ইজারা পেলো সিল্কেন সুইং লি.

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ৩ সেপ্টেম্বর ২০২১

জামালপুর অর্থনৈতিক অঞ্চলে ছয় একর জমি বরাদ্দ পেয়েছে সিল্কেন সুইং লিমিটেড নামে একটি বিনিয়োগকারী প্রতিষ্ঠান। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) কার্যালয়ে এ বিষয়ে একটি জমি ইজারা চুক্তি স্বাক্ষরিত হয়। 

চুক্তি অনুসারে, সিল্কেন সুইং লিনিটেড নয় মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে জামালপুর অর্থনৈতিক অঞ্চলে রপ্তানিমুখী ‘নিটেড ডাইড ফেব্রিক’ কারখানা স্থাপন করবে। এতে অন্তত এক হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

বেজার পক্ষে নির্বাহী সদস্য আলী আহসান এবং সিল্কেন সুইং লিনিটেড এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এম এনামুল হক চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় আলী আহসান বিনিয়োগকারী প্রতিষ্ঠানকে অভিনন্দন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে পরিকল্পিত শিল্পায়নের অংশ হিসেবে জামালপুরের এ অর্থনৈতিক অঞ্চলটিকে খাদ্য ও কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণের পাশাপাশি গার্মেন্টস শিল্পের জন্যেও উপযুক্ত করে গড়ে তোলা হচ্ছে। 

তিনি বলেন, এর ফলে স্থানীয় জনগোষ্ঠী দেশের মূলধারার অর্থনীতির চাকার সাথে সম্পৃক্ত হবে এবং সামষ্টিক অর্থনৈতিক উন্নয়নে নতুন উদাহরণ তৈরী হবে।  

বেজা সূত্রে জানা যায়, জামালপুর সদরের দিগপাইত ও তিতপল্লা ইউনিয়নে ৪৩৬ একর জায়গার ওপর তৈরি হচ্ছে জামালপুর অর্থনৈতিক অঞ্চল।
এসবি/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি