ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে পিঠা উৎসব ও লোকসঙ্গীতের আসর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৩, ২ এপ্রিল ২০২২

হরেক রকমের দেশিয় ঐতিহ্যের পিঠার পসরা নিয়ে সৌদি আরবের জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব ও গ্রাম বাংলার গান নিয়ে লোকসঙ্গীতের আসর।

এই চিরায়ত বাংলার নানা স্বাদের ঐতিহ্যের পিঠার উৎসবের আয়োজক বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা ও ইংরেজি শাখা কর্তৃপক্ষ। উৎসব উদ্বোধন করেন কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।

বাহারি স্বাদের প্রায় অর্ধশতাধিক ধরণের পিঠার সম্ভার ছিল এই উৎসবে। পিঠা উৎসব অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কনসাল জেনারেল নাজমুল হক।

শিপন ও মারুওয়া ওয়াজীউল্লাহর উপস্থাপনায় এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর সকল কর্মকর্তা, কর্মচারী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, দুটি স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও অভিভাবকরাসহ অসংখ্য প্রাবাসীরা। লোক সঙ্গীতের আসরে প্রবাসী শিল্পীদের অংশগ্রহণ নাচে গানে মাতিয়ে তুলেন অতিথিসহ প্রবাসীদের।

গ্রাম বাংলার পিঠাপুলির স্বাদ ও লোক সাংস্কৃতির সঙ্গে প্রবাসের নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতেই এই উদ্যোগ বলে জানান কনসাল জেনারেল নাজমুল হক। তিনি বলেন, সকলের সহযোগিতায় বিদেশে নতুন প্রজন্মের কাছে দেশিয় ঐতিহ্য পৌচ্ছে দিতে শুধু পিঠা উৎসবই নয়, আরও সুন্দর এবং বড় অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশকে উপস্থাপন করতে সক্ষম হব। তিনি আগত অতিথিদের পিঠা উৎসব ও লোক সংগঠিতের আসরে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানান।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি