ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঝুঁকি নিয়ে করোনার নমুনা সংগ্রহ (ভিডিও)

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৩, ১৩ সেপ্টেম্বর ২০২০

ঝিনাইদহে জীবনের ঝুঁকি নিয়ে করোনার নমুনা সংগ্রহের কাজ করছেন ৯ জন অবৈতনিক মেডিকেল টেকনোলজিস্ট। কোন সম্মানী বা ভাতা ছাড়াই কাজ করছেন তারা। তাদের অস্থায়ী নিযোগেরও ব্যবস্থা করেনি স্থানীয় স্বাস্থ্য দপ্তর।

করোনা সংক্রমণ শুরুর পর থেকে ঝিনাইদহ জেলার ৬টি উপজেলায় করোনার নমুনা সংগ্রহের জন্য কাজ করছেন ৯ জন অবৈতনিক মেডিকেল টেকনোলজিস্ট। তারা ঝিনাইদহ সদর হাসপাতাল, শৈলকূপা, কালীগঞ্জ, কোটচাঁদপুর ও হরিণাকুণ্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাজ করেন।

এদের কয়েকজন করোনায় আক্রান্তও হয়েছিলেন। সুস্থ হয়ে আবারও দায়িত্ব পালন করছেন। সরকারি বা বেসরকারি কোন প্রতিষ্ঠান থেকে তারা কেউই বেতনভাতা পাননা। কোন অস্থায়ী নিয়োগও পাননি ঝিনাইদহের এই ৯ মেডিকেল টেকনোলজিস্ট।

এদের মধ্যে ৩ জন স্বেচ্ছাসেবক মেডিকেল টেকনোলজিস্ট জানান, আমরা জীবনের ঝুঁকি নিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে রোগীর নমুনা সংগ্রহ করছি। কিন্তু অনেকে নিয়োগ পাচ্ছে কিন্তু আমরা সেই নিয়োগ থেকে বঞ্চিত। এদের একজন বলেন, প্রধানমন্ত্রীর বরাবর এই আবেদন করতে চাই যে, আমাদের অতি দ্রুত নিয়োগ প্রদান করে রাজস্ব খাতে নেয়ার জন্য। অপরজন জানান, আক্রান্ত থেকে সুস্থ হয়ে আবারও আমরা কর্মে নিয়োজিত থাকছি। কিন্তু আমাদেরকে কোন রকম সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হচ্ছে না।

সরকারি নিয়োগ প্রক্রিয়া শুরু হলে এই স্বেচ্ছাসেবকদের ব্যাপারে সুপারিশ করা হবে বলে জানালেন হাসপাতালের তত্ত্বাবধায়ক।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন-অর-রশিদ জানান, তারা জীবনের বেশ ঝুঁকি নিয়েই কাজটা করছে। এই কাজ করতে গিয়ে অনেকে বিপদে পড়েছে। ওদের বিষয়টি সরকার বিবেচনা করবে, তা চাকরি দিয়ে হোক বা অন্য কোনভাবেই হোক অবশ্যই বিবেচনা করবে।

তবে উক্ত ৯ স্বেচ্ছাসেবকের প্রত্যাশা, তারা যেন বঞ্চিত না হন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি