ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

টাকা আত্মসাতের মামলায় টাওয়েল কোম্পানির এমডি গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৮, ২৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:০৯, ২ অক্টোবর ২০১৭

জনতা ব্যাংকের ৩১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে চৌধুরী টাওয়েল ইন্ডাস্ট্রিজ (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর চৌধুরীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার বিকেলে রাজধানীর সেন্ট্রাল রোডে চৌধুরী টাওয়েল কোম্পানির কার্যালয় থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর পল্টন থানায় দুদকের দায়ের করা ৪টি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি। দুদক ঢাকার পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের তত্ত্বাবধানে সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার আসামীকে গ্রেপ্তার করেন।

এই চারটি মামলার একটিতে আসামির বিরুদ্ধে জাল-জালিয়াতির আশ্রয়ে ‘মেসার্স মীর এন্টারপ্রাইজ’ নামের একটি ভুয়া প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন দেখিয়ে আট কোটি ২৯ লাখ ৬৩ হাজার ৭৮৫ টাকা উঠিয়ে আত্মসাতের অভিযোগ আনা হয়। ২১টি ভুয়া বিলের লেনদেন দেখিয়ে এই অর্থ উঠানো হয়েছে বলেও তাতে উল্লেখ করা হয়। এ লেনদেনে জনতা ব্যাংকের রমনা করপোরেট শাখার কর্মকর্তাদের পারস্পরিক যোগসাজশ ও অসৎ উদ্দেশ্য আছে বলেও দুদকের মামলায় উল্লেখ রয়েছে।

অন্য একটি মামলার অভিযোগে বলা হয়, ৫৭টি ভুয়া ‘ব্যাক টু ব্যাক এলসি’র লেনদেন দেখিয়ে ১৯ কোটি ৩৭ লাখ ৪০ হাজার ৬০৮ টাকা আত্মসাতের অভিযোগ  রয়েছে। 

পৃথক আরেকটি মামলার অভিযোগে বলা হয়,  ছয়টি ভুয়া ‘ব্যাক টু ব্যাক এলসির লেনদেন দেখিয়ে এক কোটি ৮৮ লাখ ৫৩ হাজার ৩৩৯ টাকা আত্মসাৎ করা হয়। এছাড়া তিনটি ভুয়া ‘ব্যাক টু ব্যাক এলসি’র লেনদেন দেখিয়ে এক কোটি পাঁচ লাখ ২০ হাজার ৭৫২ টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ রয়েছে। অর্থাৎ গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে চারটি মামলায় মোট ৩০ কোটি ৬০ লাখ ৭৮ হাজার ৭৯৪ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।


টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি