ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ট্যাক্স আইডি কার্ড পেলেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭, ১৩ নভেম্বর ২০১৭ | আপডেট: ২২:৫২, ১৩ নভেম্বর ২০১৭

ইনকাম ট্যাক্স আইডি কার্ড (আয়কর পরিচয়পত্র) পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার মন্ত্রিসভার বৈঠকের শুরুতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান প্রধানমন্ত্রীর হাতে এ পরিচয়পত্র হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রধানমন্ত্রীকে ট্যাক্স কার্ড হস্তান্তরের কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘প্রধানমন্ত্রী ১৯৮২-৮৩ করবর্ষ থেকে নিয়মিতভাবে আয়কর দিয়ে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেজন্য জাতীয় রাজস্ব বোর্ড একটি স্বীকৃতি ফলক তৈরি করে তাতে অভিনন্দন জানিয়েছে।’

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে সরবরাহ করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় রাজস্ব বোর্ড জাতীয় পরিচয়পত্রের ডাটাবেজ ব্যবহার করে করদাতাদের জন্য একটি ইনকাম ট্যাক্স আইডি কার্ড প্রচলন করেছে। এই কার্ডটি করদাতাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা তৈরি করেছে। ১ থেকে ৭ নভেম্বর পর্যন্ত ঢাকার আয়কর মেলা থেকে ইনকাম ট্যাক্স আইডি কার্ড নেয়ার সঙ্গে সঙ্গে করদাতারা এটিকে উন্নয়নে তাদের অংশীদারিত্বের পরিচয় বলে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

 এ বিষয়ে এনবিআর চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী ১৯৮২-১৯৮৩ করবর্ষ থেকে নিয়মিতভাবে আয়কর প্রদান করে একটি অনুকরণীয় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেজন্য জাতীয় রাজস্ব বোর্ড একটি স্বীকৃতি ফলক তৈরি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রদ্ধা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন। তিনি বলেন, এসডিজি’র লক্ষ্যমাত্রা অর্জন ও উন্নয়ন অর্থায়নের জন্য বর্তমানে অভ্যন্তরীণ সম্পদ সংগ্রহের উপর বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। তাই অভ্যন্তরীণ সম্পদ সংগ্রহের কাজে সর্বাত্মক সহযোগিতার জন্য সকলকেই এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। 

এ বছর বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা আয়করা মেলা পরিদর্শন করেছেন এবং ইনকাম ট্যাক্স আইডি কার্ড গ্রহণ করেছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি