ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘ট্রাম্প ঠাণ্ডা মাথার খুনি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২২, ৬ জানুয়ারি ২০২০

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রমাণ করল সে কেবল পাগল নয়, ঠাণ্ডা মাথার খুনিও। মেন বলেন, ইরানের সেনা নায়ককে হত্যা করে সারা বিশ্বকে যে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে, তার থেকে নিস্তার পেতে, পৃথিবীর মানুষকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, গত ৪০ বছর ধরে ইরানকে কেন্দ্র করে মার্কিন সাম্রাজ্যবাদ সমস্ত মধ্যপ্রাচ্য জুড়ে যে যুদ্ধাবস্থা সৃষ্টি করে রেখেছে তা কেবল বিশ্ব শান্তি নয়, সমগ্র বিশ্বের যে অস্তিত্ব তার জন্য বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে।

মেনন বলেন, এ হামলার প্রতিশোধে যদি কোনও ব্যবস্থা নেয়া হয়, তবে সেটা সম্পূর্ণভাবে পারমানবিক যুদ্ধে রূপ নিতে পারে। তাই আজকে বাংলাদেশের মানুষের পক্ষ থেকে আমরা ইরানের জনগণের আত্মরক্ষার অধিকার এবং তাদের নিজেদের মতো করে দেশ পরিচালনার অধিকারের পক্ষে দাঁড়িয়েছি। এখানে কে কোন মতবাদে বিশ্বাসী সে বিষয়ে আমাদের কোনও প্রশ্ন নেই। প্রশ্ন হচ্ছে, মানবতা এখানে আক্রান্ত হচ্ছে কি না? আর তাই মানবতার প্রশ্নে মার্কিন সাম্রাজ্যবাদকে যে কোনও মূল্যে হোক রুখতে হবে। কারণ নিজ দেশের জনগণের ওপরে জুলুমবাজি করছে পাশাপাশি সে পরিবেশ ধ্বংস করে সমগ্র বিশ্বের অস্তিত্ব বিপন্ন করছে।

পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিকের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন প্রমুখ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি