ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ট্রেনে ঈদের টিকিট মিলবে ৬ স্থানে

প্রকাশিত : ২২:৫৪, ১৮ এপ্রিল ২০১৯

রাজধানীর ছয়টি জায়গা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, কমলাপুর, ফুলবাড়িয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি (সম্ভাব্য), মিরপুরের পুলিশ কনভেনশন সেন্টার, বিমানবন্দর স্টেশন ও গাজীপুরের জয়দেবপুর থেকে বিক্রি করা হবে ট্রেনের অগ্রিম টিকেট।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ৬ টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে রেলওয়ে ও সংশ্লিষ্টদের অংশগ্রহণে ৫ম অংশীজন সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী। তিনি বলেন, আগামী ২৮ এপ্রিল থেকে চালু হচ্ছে রেলওয়ের টিকেট কেনাসহ সব সেবা সংবলিত একটি অ্যাপস। ওই অ্যাপস-এর মাধ্যমে ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

রেলমন্ত্রী জানান, ঈদের আগেই ঢাকা-পঞ্চগড় রুটে কম বিরতি দিয়ে একটি নতুন ট্রেন চালু করা হবে। আর ঈদের পর ঢাকা-বেনাপোল রোডে আরেকটি নন স্টপেজ ট্রেন চালু করা হবে। এছাড়া গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে হুইলচেয়ারের জন্য কাউকে টাকা দিতে হবে না। রেল কর্তৃপক্ষ যাত্রীসেবা হিসেবে কুলিদের অর্থ নিশ্চিত করে।

মন্ত্রী বলেন, আগামী ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে রাজশাহী রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন। ওই দিন যাত্রীদের কাছ থেকে ভাড়া নেওয়া হবে না।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি