ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ডিএসসিসি’র চিরুনি অভিযান; ৬ মামলা ৪৪ হাজার টাকা জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০, ২০ আগস্ট ২০২০ | আপডেট: ২০:৪০, ২০ আগস্ট ২০২০

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত ৫ম দিনের চিরুনি অভিযানে মোট ৯০টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে ৬টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় ৬টি মামলা ও সর্বমোট ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (২০ আগস্ট) ডিএসসিসি'র ৩টি ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এ ১৭নং ওয়ার্ডের কলাবাগান, পান্থপথ, গ্রীনরোড এলাকা, অঞ্চল-২ এ ৩নং ওয়ার্ডের বনশ্রী ও অঞ্চল-৪ আগামসি লেন ও ছিদ্দিক বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। 

অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল, অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ও অঞ্চল-৪ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অঞ্চল-১ এ ভ্রাম্যমাণ আদালত ৩২টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ৩টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায়, ৩টি মামলা দায়ের ও ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

অঞ্চল-২ এ ভ্রাম্যমাণ আদালত ১৫টি স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ২টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল ও ২টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ খুঁজে পায়। এ সময় ২টি মামলা দায়ের ও ১৫ হাজার টাকা জরিমানা করেন অঞ্চল-২ এ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান। একই সাথে অঞ্চল-৪ এ ভ্রাম্যমাণ আদালত ৪৩টি স্থাপনা পরিদর্শন করে। 

এ সময় ভ্রাম্যমাণ আদালত ১টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল এবং ৯টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশে খুঁজে পায়। এ সময় একটি মামলা দায়ের ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি যে ৯টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায় সেসব স্থাপনার মালিকদের দ্রুত পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য সতর্ক করা হয়।

কেআই/এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি