ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৫, ৩০ জুলাই ২০১৯

২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা ও বরিশালে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪০ জনে ছাড়ালো। যদিও সরকারি সংখ্যা মতে ১১ জন। 

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ফারজানা (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

ঢামেক হাসপাতালে সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ফারজানা ডেঙ্গু রোগে আক্রান্ত ছিলেন। সোমবারই তিনি হাসপাতালে ভর্তি হন। পরে তাকে আইসিইউতে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়। 

এ নিয়ে চলতি মাসে ঢামেকেই ডেঙ্গুরোগে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হলো। যার মধ্যে ৬ জনই নারী বলে জানান তিনি। 

এদিকে, মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) দুইজনের মৃত্যু হয়েছে। এরা হলেন, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর এলাকার নাসির খানের ছেলে আসলাম খান (২৪) ও পিরোজপুর জেলার কাউখালি উপজেলার গোসনতারা এলাকার আদম আলীর ছেলে সোহেল (১৮)।

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন। তিনি জানান, মৃত আসলাম খান সোমবার (২৯ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগের ৩ নম্বর ইউনিটে ভর্তি হন এবং মঙ্গলবার ভোররাত সোয়া ৩ টার দিকে মারা যান।

সোহেলও একই দিনে রাত দেড়টার দিকে শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগের ৩ নম্বর ইউনিটে ভর্তি হন এবং মঙ্গলবার ভোররাত পৌনে ৪টার দিকে মারা যান। 

এ পর্যন্ত শেবাচিম হসপাতালে মোট ৬৩ জন রোগী ভর্তি হয়েছেন এবং ৩৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা চিকিৎসা নিচ্ছেন। এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা অনেক রোগীর হাসপাতালের ওয়ার্ডে শয্যা না পেয়ে স্থান হয়েছে মেঝেতে বা বারান্দায়। 

আই/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি