ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ডেঙ্গুর প্রজননস্থল পাওয়ায় ডিএসসিসি’র ৮ মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ৬ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২৩:০৬, ৬ সেপ্টেম্বর ২০২০

(পুরাতন ছবি)

(পুরাতন ছবি)

স্থাপনায় ডেঙ্গুর বাহক এডিস মশার প্রজননস্থল পাওয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ৮টি মামলা দায়ের ও সোয়া লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন’র (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। ডিএসসিসি এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত ১৫তম দিনের চিরুনি অভিযানে মোট ১০০টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে।

ডিএসসিসি’র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ রোববার অঞ্চল-১ এ ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি এলাকা এবং অঞ্চল-২ এ ১২ নম্বর ওয়ার্ডের মালিবাগ এলাকা ও অঞ্চল-৩ এ আজিমপুর কলোনি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ও অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ও অঞ্চল-৩ এ বিতান কুমার মন্ডল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অঞ্চল-১ এ ভ্রাম্যমাণ আদালত ৩৮টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ৩টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ৩টি মামলা দায়ের ও ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অঞ্চল-২ এ ভ্রাম্যমাণ আদালত ১৫টি স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ৪টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায়। এ সময় আদালত ১টি মামলা দায়ের ও ৩৫ হাজার টাকা জরিমানা করেন অঞ্চল-২ এ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান।

অঞ্চল-৩ এ ভ্রাম্যমাণ আদালত ৪৭টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ১টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল ১টি মামলা দায়ের ও ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতগুলোর নিকট এডিস মশার বংশ বিস্তার উপযোগী ৭টি স্থাপনা পরিলক্ষিত হওয়ায় স্থাপনাগুলোর মালিকদেরকে দ্রুত পরিবেশের উন্নতি করার জন্য ভ্রাম্যমাণ আদালতগুলো তাদেরকে সতর্ক করেন। (বাসস)

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি