ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ঢাকা-১৯ আসনে কেন্দ্র খুঁজে পাচ্ছে না অনেক ভোটার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৯, ৩০ ডিসেম্বর ২০১৮

ঢাকার অদূরে সাভারে অনেক নতুন ভোটার তাদের নাম্বার অনুযায়ী কেন্দ্র খুঁজে পাচ্ছে না এমন অভিযোগ পাওয়া গেছে। এছাড়া কোনও প্রকার সংঘর্ষ ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ।

রোববার সরেজমিনে আশুলিয়ার গাজীরট এলাকার ১৫টি ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের ভির দেখা গেছে। এসব ভোটাররা অভিযোগ করেন তাদের আইডি কার্ডের নাম্বারের সঙ্গে কেন্দ্রের তালিকার কোনও মিল খুঁজে পাচ্ছে না। অনেক নারী ভোটার হাতে নাম্বার স্লিপ নিয়ে একাধিক কেন্দ্রে ঘুরে খুঁজে না পেয়ে ভোট প্রদান না করেই বাসায় চলে যাচ্ছেন।

এই প্রতিবেদকের সঙ্গে ভুক্তভোগী শওকত হোসেন নামের একজন ভোটার অভিযোগ করে বলেন, রোববার সকাল ৯টায় ভোট প্রদানের উদ্দেশ্যে উত্তর গাজীরচটের অর্কিড প্রি-ক্যাডেট স্কুলের ভোট কেন্দ্রের তালিকায় আমার নাম্বার দেখি। সেই নাম্বার অনুযায়ী ভোটার তালিকায় আমার নাম পাইনি। শওকত হোসেনের মতো প্রায় শতাধিক ভোটারও একই সমস্যার কথা জানান।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে জাকের পার্টির এক নেতা অভিযোগ করে বলেন, ৯টার পর তাদের কোন পোলিং এজেন্টকে কেন্দ্রে অবস্থান করতে দেওয়া হচ্ছে না। তবে আওয়ামীলীগের পক্ষ থেকে এসব অভিযোগ অস্বীকার করা হয়। বিএনপি’র পক্ষ থেকে এ ধরনের কোনও অভিযোগ করা হয়নি। অনেক কেন্দ্রে বিএনপি’র এজেন্ট নেই বলে জানান নাম প্রকাশ না করার শর্তে একজন নেতা।

এদিকে সকাল থেকেই সাভার-আশুলিয়ার বিভিন্ন ভোট কেন্দ্রে নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। অনেকই উৎসাহ নিয়ে ভোট প্রদান করতে এসেছেন বলে এই প্রতিবেদককে জানান। দীর্ঘ লাইনগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিলো তরুন ভোটার। যাদের অধিকাংশই জীবনের প্রথম ভোট প্রদান করতে এসেছেন।

ভোট কেন্দ্র ফেরত অনেক ভোটার জানান, ঢাকা-১৯ আসনে আজকের নির্বাচনে নৌকারই জয় হবে তা নিশ্চিত করে বলা যায়।

উল্লেখ্য, ঢাকা-১৯ সংসদীয় আসনে মোট ২৪৩টি ভোট কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। এই আসনটিতে আওয়ামীলীগের নৌকার প্রার্থী ডা. এনামুর রহমানের সঙ্গে বিএনপি’র ধানের শীষের প্রার্থী ডা. সালাউদ্দিন বাবুরই হবে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করছেন ভোটাররা। এ খবর লেখা পর্যন্ত অপ্রীতিকর কোনও ঘটনার সংবাদ পাওয়া যায়নি। 

একে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি