ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঢাকার আকাশে সূর্যের দেখা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৫, ২৩ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ০৯:৪৮, ২৩ ডিসেম্বর ২০১৯

প্রায় এক সপ্তাহ পর ঢাকার আকাশে সূর্যের উঁকি- একুশে টেলিভিশন

প্রায় এক সপ্তাহ পর ঢাকার আকাশে সূর্যের উঁকি- একুশে টেলিভিশন

সপ্তাহব্যাপি শৈত্যপ্রবাহে সারাদেশ বিপর্যস্ত থাকলেও আজ রোববার রাজধানী ঢাকার আকাশে সূর্য উঁকি দিয়েছে। এতে আবহাওয়া কিছুটা পরিবর্তন হচ্ছে। যদিও আবহাওয়া অধিদপ্তর বলছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। রাজশাহী, পাবনা, যশোর, তেঁতুলিয়া ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় অব্যাহত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়েছে। 
 

গতকাল রোববার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৫ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩৮ মিনিটে। সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে। 

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় তাপমাত্রা বৃদ্ধি পেলেও বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় অবস্থায় দেশের উত্তরপশ্চিমাঞ্চলে হালকা বৃষ্টি অথবা গুড়িঁ গুঁড়ি বৃষ্টি হতে পারে। 

গতকাল শনিবার সারাদেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৫ দশমিক ২ এবং সর্বনিম্ন ছিল যশোরে ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি