ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঢাকায় পরিচ্ছন্নতা অভিযানে নামবে ৫০ হাজার পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৬, ৩ আগস্ট ২০১৯

রাজধানী ঢাকায় পরিচ্ছন্নতা অভিযানে ৫০ হাজার পুলিশ সদস্য নামবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। 

আজ শনিবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ‘ডেঙ্গু প্রতিরোধী পরিষ্কার-পরিচ্ছন্নতা’ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা জানান।

এ সময় পুলিশ কমিশনার বলেন, ‘পুলিশ লাইনস এলাকায় এডিস মশার লার্ভা পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এডিস মশার লার্ভা নিধনে ডিএমপির সব ইউনিটকে এক যোগে পরিচ্ছন্নতা কার্যক্রম চালাতে নির্দেশ দেওয়া হয়েছে।’ শনিবার সকাল ৭টা থেকে সব জায়গায় এ কার্যক্রম শুরু হয়েছে বলে জানান আছাদুজ্জামান। 

তিনি আরও বলেন, ‘ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত আমাদের পরিচ্ছন্নতা অভিযান চলবে। তবে ঈদের আগেই যেন এটা নির্মূল করা যায় সে চেষ্টা করা হবে। শুধু সরকার-স্বাস্থ্য বিভাগ একা মশা নিয়ন্ত্রণ করতে পারবে না। এ জন্য সবার সচেতন হতে হবে। পাশাপাশি নিজের আঙ্গিনা পরিষ্কার করতে হবে।’ 

ঢাকা শহরে পরিচ্ছন্নতা কার্যক্রমের গতি অনেকগুণ বেড়েছে বলেও দাবি করেন তিনি। অনুষ্ঠানের শেষে কমিশনার ডিএমপি পরিবারের সন্তানদের উচ্চশিক্ষায় উদ্বুদ্ধ করতে শিক্ষাবৃত্তি প্রদান করেন তিনি।

এমএস/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি