ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার রিভা গাঙ্গুলি

প্রকাশিত : ২২:৩৭, ১ মার্চ ২০১৯

বাংলাদেশে নিযুক্ত ভারতের নতুন হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস ঢাকায় পৌঁছেছেন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। রিভা গাঙ্গুলি বলেন, ঢাকায় এসে আমি আনন্দিত। দুই দেশের সম্পর্ক আরও গভীর ও ভালো করার চেষ্টা থাকবে।

ঢাকায় আসার পর রাষ্ট্রপতির কাছে ভারতের নতুন দূত পরিচয়পত্র পেশ করবেন রিভা গাঙ্গুলি। এরপরই আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবেন তিনি বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।

সদ্য বিদায় নেওয়া হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার স্থলাভিষিক্ত হবেন রিভা গাঙ্গুলি দাস। প্রায় চার বছর দায়িত্ব পালন শেষে হর্ষবর্ধন শ্রিংলা গত ৭ জানুয়ারি ঢাকা ছাড়েন। বর্তমানে যুক্তরাষ্ট্রে ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন হর্ষবর্ধন শ্রিংলা।

তবে শ্রিংলা যাওয়ার আগেই ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার হিসেবে রিভা গাঙ্গুলি দাসের নাম ঘোষণা করে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

রিভা গাঙ্গুলি দাস ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত আন্তর্জাতিক সাংস্কৃতিক সম্পর্ক কাউন্সিলের (আইসিসিআর) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৮৬ সালে ভারতের পররাষ্ট্র ক্যাডারে যোগদানের আগে দিল্লি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক পদে অধ্যাপনাও করেছেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি