ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঢালিউডে বেশ সম্ভাবনা দেখছেন পপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ১ সেপ্টেম্বর ২০১৮

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি। অনেক হিট-সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেত্রী। পর্দায় বিভিন্ন রূপে দর্শকদের সামনে হাজির হয়েছেন তিনি। ১৯৯৭ সালে মনতাজুর রহমান আকবরের পরিচালনায় ‘কুলি’ সিনেমাতে অভিনয় করে দর্শকদের মন জয় করেন এই ঢালিউড সুন্দরী। এ পর্যন্ত অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন পপি। একটা সময় ছিল পপির সিনেমা মুক্তি পাওয়া মানেই সুপারহিট ব্যবসা। নিজ নামে ও অভিনয়গুণে সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন পপি। কাজ করেছেন নাটক, চলচ্চিত্র এবং বিজ্ঞাপনে। পপি অভিনীত এবং জাহাঙ্গীর আলম সুমনের পরিচালনায় ‘সোনাবন্ধু’ সিনেমাটি সবশেষ গত বছর মুক্তি পায়। এ সিনেমাতে তার সহশিল্পী হিসেবে অভিনয় করেন ডি এ তায়েব।

পপি এখনও বেশ আশাবাদী। সিনেমার গুণী পরিচালকদের দিয়ে সুপারহিট সিনেমা উপহার দেয়া সম্ভব বলে মনে করেন এই নায়িকা।

তিনি বলেন, ‘মান্না ভাই মারা যাওয়ার পর থেকে সিনেমা ব্যবসা ধীর গতিতে চলে গেল। একটা সময় ছিল আমাদের, যে সিনেমাই মুক্তি পেত ব্যবসা করত। মানুষ প্রায় প্রতিদিনই সিনেমা হলে গিয়ে সিনেমা দেখত। এখনও বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম সিনেমা। এখনও ভালো সিনেমা হল পেলে গ্রামে-শহরে সব জায়গাতে মানুষ সিনেমা দেখতে যাবে বলে বিশ্বাস করি আমি। প্রয়োজন অনুযায়ী ভালো সিনেমা হল নেই আমাদের। সিনেপ্লেক্সের মতো আধুনিক প্রেক্ষাগৃহ বাড়লে সিনেমা ব্যবসা আবারও ফিরবে বলে বিশ্বাস করি। মানুষ অনেক কষ্ট করে কেন টিকেট কেটে একটা খারাপ পরিবেশে বসে তিন ঘন্টার সিনেমা দেখবে। সিনেমা দেখার জন্য ভালো পরিবেশ খুবই জরুরী।’

পপি আরও বলেন, ‘আমাদের আমজাদ হোসেন, মনতাজুর রহমান আকবর, বাদল খন্দকার, এফ আই মানিকের মতো অনেক গুণী পরিচালকের কাছ থেকে আরও ভালো ভালো সিনেমা দর্শক পেতে পারেন। তারা তো একটা সময় সুপাারহিট সিনেমা উপহার দিয়েছেন। ভালো পরিচালক আছে আমাদের। কিন্তু সত্যি বলতে নানান কারণে ভালো পরিচালকদের কাছে এখন প্রযোজক নেই। তবে আমার বিশ্বাস, অনুদানের সিনেমা পেলেও তারা ব্যবসাসফল প্রোডাকশন উপহার দিতে পারবেন। কিন্তু আফসোস হচ্ছে উপযুক্তরা অনুদানের সিনেমা পাচ্ছেন না। আর যারা অনুদান পাচ্ছেন তারা আবার মেইনস্ট্রিমের আর্টিস্টদের নিয়ে সিনেমা বানাচ্ছেন না।’

পপি ঈদের আগে আরিফুর জামান আরিফ পরিচালিত ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমার শুটিং করেন। এই সিনেমাতে ফেরদৌসের বিপরীতে অভিনয় করছেন তিনি। পার্বতী চরিত্রে তাকে দর্শকরা দেখতে পাবেন এখানে।

উল্লেখ্য, তার অভিনিত সুপার হিট সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘আমার ঘর আমার বেহেশত’, ‘বিদ্রোহ চারিদিকে’, ‘কে আমার বাবা’, ‘জানের জান’, ‘কারাগার’, ‘বিদ্রোহী পদ্মা’, ‘রানীকুঠির বাকি ইতিহাস’, ‘মেঘের কোলে রোদ’, ‘গঙ্গাযাত্রা’ প্রমুখ।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি