ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

‘তত্ত্বাবধায় সরকার কি মামাবাড়ির আবদার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:২৬, ২৩ জানুয়ারি ২০১৮

সংবিধান পরিবর্তন করে নির্দলীয় তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন অনুষ্ঠানে বিএনপির দাবির কড়া সমালোচনা করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু। বলেছেন, নির্বাচনকালীন সরকার কী মামাবাড়ির আবদার যে, এর জন্য সংবিধান সংশোধন করা হবে। সংবিধানে যেভাবে আছে সেভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমান প্রধানমন্ত্রীর অধীনেই আগামী সংসদ নির্বাচন হবে।

তিনি আজ বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শহীদ মনসুর আলী স্মরনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শহীদ এম মনসুর আলীর ১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই সভার আয়োজন করে শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদ।

বিএনপির সমালোচনা করে আমির হোসেন আমু বলেন, আপনারা আপনাদের সুবিধা অনুযায়ী নিজেদের লাভে সরকারের কাঠামো চাইবেন। এটা কী হয় নাকি? এটা কী মামার বাড়ীর আবদার?

তিনি বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে আওয়ামী লীগের রেখে যাওয়া অসংখ্য প্রকল্প বন্ধ করে দিয়েছিল। ঠিক তেমনি আগামীতেও আওয়ামী লীগ ক্ষমতায় আসতে না পারলে এখন উন্নয়নের যে জোয়ার চলছে তা বন্ধ হয়ে যাবে।

আমু আরও বলেন, সংবিধান অনুযায়ী দেশ চলতে পারলে নির্বাচন হতে বাধা কোথায়? সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচনের পরে আপনারা প্রমাণের চেষ্টা করুন, নির্বাচন সুষ্ঠ হয়নি। আমরা প্রমাণ করব নির্বাচন সুষ্ঠু হয়েছে। আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, একসময় পুরো দেশ বঙ্গবন্ধুর অঙ্গুলি হেলনে চলতো। এখনো আমরা দেশকে সেভাবে ঐক্যবদ্ধ করব।

 শহীদ এম মনসুর অালী স্মৃতি সংসদ অায়োজিত এ অালোচনা সভায় সভাপতিত্ব করেন শহীদের সন্তান ও বর্তমান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি