ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অনিয়ম-দুর্নীতি

তিতাসের ডিএমডি ও সাবেক পরিচালকের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২১, ১৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:২৫, ১৮ অক্টোবর ২০১৮

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তিতাসের ডিএমডি আব্দুল ওয়াহাব ও সাবেক পরিচালক (অর্থ) ও বর্তমানে বাপেক্সের জিএম শংকর কুমার দাসের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু হয়েছে।

বৃহস্পতিবার এ মামলা হয়েছে বলে জানিয়েছে তিতাস সূত্র। এছাড়াও ২৪ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে।

প্রসঙ্গত এর আগে গতকাল বুধবার আর্থিক জালিয়াতির অভিযোগে তিতাসের পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

নিষেধাজ্ঞা প্রাপ্ত কর্মকর্তারা হলেন- তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমান, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের উপ-মহাব্যবস্থাপক এস এম আবদুল ওয়াদুদ, আবিডি-নারায়ণগঞ্জ শাখার মহা-ব্যবস্থাপক শফিকুর রহমান, ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস শাখার ব্যবস্থাপক শাহজাদা ফরাজী ও সহকারী কর্মকর্তা আবু ছিদ্দিক তায়ানী। একটি সূত্র বলছে এই ৫ জনকেই বহিষ্কার করা হয়েছে।

গত ২০ সেপ্টেম্বর, তিতাসের ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমানসহ ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। গত ১ ও ২ অক্টোবর তাদের দুদকে হাজির হতে বলা হয়েছিল। তবে দুদকের ডাকে হাজির না হয়ে অসুস্থতার কারণ দেখিয়ে ২ থেকে ৩ সপ্তাহ সময় চান তিতাসের এমডি পরিচালক মীর মসিউর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

যেখানে তাদের ডায়াবেটিকস, হাইপারটেনশন, হাড়ের রোগ ইত্যাদি রোগের কথা উল্লেখ করে ডাক্তারি সার্টিফিকেট সংযুক্ত করা হয়। যদিও অভিযোগ ছিল তারা দুদকে হাজির না হয়ে অফিস করেছিলেন। দুদক ২০১৭ সালের ৬ এপ্রিল থেকে দুদক অভিযোগটি অনুসন্ধান করছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি