ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

তিন সিটিতে ভোট ৩০ জুলাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৮, ২৯ মে ২০১৮ | আপডেট: ১৫:৪০, ২৯ মে ২০১৮

আগামী ৩০ জুলাই  রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের ভোটের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে এক বৈঠক এ সিন্ধান্ত হয়। বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা।

নুরুল হুদা বলেন, আগামী ১৩ জুন তিন সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ২৮ জুন মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। সিইসি আরও জানান, একই তারিখে ৫ টি পৌরসভা, ৫ টি উপজেলা ও বেশ কয়েকটি ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে।

 উল্লেখ্য, তিন সিটি করপোরেশনের মধ্যে রাজশাহী সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৬ অক্টোবর। আইন অনুযায়ী এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৫ অক্টোবর। ৯ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। আর ৫ অক্টোবরের মধ্যে ভোট হতে হবে। সিলেট সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৯ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে ৮ অক্টোবর। গেল ১১ এপ্রিল এ  সিটির নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। বরিশাল সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ২৪ অক্টোবর। আইন অনুযায়ী এ সিটির মেয়াদ পূর্ণ হবে ২৩ অক্টোবর। ২৭ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। আর ২৩ অক্টোবরের মধ্যে করতে হবে নির্বাচন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি