ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

তোপের মুখে সিয়াম-পূজার ‘দহন’-এর গান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ২৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ২০:১১, ২৭ অক্টোবর ২০১৮

হাজীর বিরিয়ানি’ শিরোনামের গান দিয়ে ভালোই তোপের মুখে আছেন বর্তমান চলচ্চিত্রের সবচেয়ে আলোচিত জুটি সিয়াম-পূজা। ১৪ অক্টোবর ‘দহন’ ছবির এই গানটি প্রকাশের পর থেকেই চলছে ব্যাপক সমালোচনা। মূল অভিযোগ ছিল গানটির মানহীন শব্দচয়ন। যেটি আবার তৈরি হয়েছে কলকাতার গীতিকার-সুরকার-শিল্পীর হাত ধরে।

সেই সমালোচনায় জল ঢালতে ১২ দিনের মাথায় আরেকটি গান প্রকাশ হয় সিয়াম-পূজার। গতকাল সন্ধ্যায় (২৭অক্টোবর) জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত ‘দহন’ ছবির এই গানটির নাম ‘প্রেমের বাক্স’। ফোক ঘরানার এই গানটি লিখেছেন দেশের নন্দিত গীতিকার শাহ আলম সরকার এবং সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। আর এতে কণ্ঠ দিয়েছেন সময়ের অন্যতম দুই কণ্ঠশিল্পী কণা ও ইমরান।

অর্থাৎ কলকাতার গান ‘হাজীর বিরিয়ানি’ বিতর্কের পর এবার ‘দহন’ কর্তৃপক্ষ হাজির হলেন একেবারে খাঁটি বাংলাদেশের গান নিয়ে! যদিও নির্মাতা রায়হান রাফী জানান, গানটির দারুণ কোরিওগ্রাফি করে দিয়েছেন ভারতের জয়েশ প্রধান।
এদিকে ‘প্রেমের বাক্স’ প্রসঙ্গে কণ্ঠশিল্পী ইমরান বলেন, ‘ফোক জনরার দারুণ একটা গান। এমন গান আমার খুব বেশি গাওয়া হয়নি। বেশ মজা পেয়েছি। কথাগুলো সুন্দর। সুরের মধ্যে ঢেউ আছে। আর ভিডিওতে দেখলাম সিয়াম-পূজা ফাটিয়ে দিয়েছে। বেশ ভালো। দেখে-শুনে আরামই লাগছে।’

‘দহন’ রায়হান রাফী পরিচালিত দ্বিতীয় ছবি। এতে দ্বিতীয়বারের মতো সিয়ামের নায়িকা হিসেবে আছেন পূজা। আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জাকিয়া বারী মম। এখানে তাকে সাংবাদিক হিসেবে দেখা যাবে।
১৬ নভেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে বলে জানান এর প্রযোজক আবদুল আজিজ।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি