ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

‘থাকে লক্ষ্মী যায় বালাই’, আমার কোনো চিন্তা নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩১, ৩ অক্টোবর ২০১৮

ক্ষমতায় থাকার লোভ নেই জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষের কাছে উন্নয়ন যাতে দৃশ্যমান হয় সেজন্য আমার ইচ্ছা ছিল পরপর দুই টার্ম ক্ষমতায় থাকা। আমি তা পেরেছি। এখন আমার কাছে ক্ষমতা হচ্ছে- ‘থাকে লক্ষ্মী যায় বালাই। আমার কোনো চিন্তা নাই।’

আজ বুধবার বিকাল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জাতিসংঘ সফরসহ বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ এবং বিশ্বনেতাদের সঙ্গে আলোচনার বিষয়ে গণমাধ্যমকে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতা আকড়ে থাকার ইচ্ছা আমার নেই। জনগণ ভোট দিলে আছি। না দিলে নাই। এ নিয়ে তো আক্ষেপ নেই।

জোট সম্প্রসারণ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ২০ দলীয় জোটের সম্প্রসারণ নিয়ে আমার কোনো ভয় নেই। ভয় থাকে তার, যার হারানোর কিছু আছে। আমার হারানোর কিছু নেই। আমি আমার বাবা, মা, ভাই সব হারিয়েছি। আমরা দুই বোন আছি, আমাদের ছেলেমেয়ে আছে। তারা আপনাদের জন্যই কাজ করে যাচ্ছে। দেশের জন্য কাজ করছে। সেটা ডিজিটাল বাংলাদেশ বলেন বা অটিজম বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে যে উন্নয়ন করেছিলাম তা বিএনপি আসার পর থেমে যায়।’ আমার ইচ্ছা ছিল আমি যদি একটানা দুইবার থাকতে পারি তবে উন্নয়নগুলো দৃশ্যমান হবে। মানুষ তার সুফলটা পাবে। দুই টার্ম থেকেছি। মানুষ তার সুফল পেয়েছে।’

প্রসঙ্গত, এবারের নিউ ইয়র্ক সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেন শেখ হাসিনা।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেওর সঙ্গেও শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক হয়।

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার পাশাপাশি সঙ্কট সামাল দিতে দূরদর্শী ভূমিকার জন্য নিউ ইয়র্কে ইন্টার প্রেস সার্ভিসের ‘ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’এবং গ্লোবাল হোপ কোয়ালিশনের ‘স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’সম্মাননা দেওয়া হয় শেখ হাসিনাকে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি