ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

‘দখলমুক্ত হচ্ছে তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকার সড়ক’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২২, ২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৮:২৪, ২ সেপ্টেম্বর ২০১৮

আগামীকাল সোমবার থেকে দখলমুক্ত হচ্ছে তেজগাঁও ট্রাকস্ট্যান্ড সংলগ্ন এলাকার সড়কগুলো। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)। ডিএনসিসি’র প্যানেল মেয়র জামাল মোস্তফা এ ঘোষণা দিয়েছেন।

রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকায় বেদখল হওয়া সড়কগুলো পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, এজন্য ট্রাকস্ট্যান্ড ইউনিয়নের মালিক ও শ্রমিকরা প্রতিশ্রুতি দিয়েছে। সেইসঙ্গে শুধু এ এলাকা নয়, জনগণের দুর্ভোগ এড়াতে ঢাকার সবগুলো সড়ক দখলমুক্ত রাখবো। এজন্য মনিটরিংয়ের মাধ্যমে ডিএনসিসির সংশ্লিষ্টরা সর্বাত্মক কাজ করে যাচ্ছেন।

এর আগে তিনি ওই এলাকার বিভিন্ন সড়ক সরেজমিনে ঘুরে রাস্তার ওপর থাকা ট্রাকগুলো সরিয়ে দেওয়ার ব্যবস্থা করেন। সেই সঙ্গে ওইসব স্থানে যাতে আর কোনও সময় ট্রাক স্ট্যান্ড করতে না পারে সেজন্য ট্রাক শ্রমিক ও মালিক সমিতির সদস্যদের সতর্কতামূলক নির্দেশনা দিয়েছেন তিনি।

এসময় ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা বলেন, আপনারা জানেন এ সড়কটা কিছুদিন আগেও দখলমুক্ত ছিল। আজ এখানে সরেজমিনে দেখতে এসেছি। আমরা মালিক ও শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে, ঈদের কারণে এখানে কিছু ট্রাক জমা ছিল। সেগুলো সরিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ডিএনসিসির প্রয়াত মেয়র আনিস ভাইয়ের (আনিসুল হক) যে লক্ষ্য ছিল যানজটমুক্ত ও দুর্ভোগমুক্ত সুন্দর একটি নগর উপহার দেওয়া সেটি বাস্তবায়নে আমরা একনিষ্টভাবে কাজ করছি। তাই শুধু এ ট্রাকস্ট্যান্ড (তেজগাঁও) নয়, ঢাকার শহরের সব ট্রাকস্ট্যান্ড আমরা দখলমুক্ত রাখবো ইনশাল্লাহ। এজন্য আমাদেরকে শ্রমিক ও মালিক সমিতির লোকজন সহায়তার আশ্বাস দিয়েছেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি