ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

দশম সংসদের শেষ অধিবেশন বসছে ২১ অক্টোবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ৪ অক্টোবর ২০১৮

বর্তমান সরকারের মেয়াদ শেষের আগের সংসদের সর্বশেষ অধিবেশন বসছে আগামী অক্টোবর। বৃহস্পতিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওই দিন বিকাল সাড়ে ৪টায় দশম জাতীয় সংসদের ২৩তম অধিবেশন ডেকেছেন বলে সংসদ সচিবালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতির মাধ্যমে এতথ্য জানিয়েছে।

বিবৃতিতে উল্লেখ্য করা হয়েছে, গত ২২সেপ্টেম্বর শেষ হয় এই সংসদের ২২তম অধিবেশন। ওই অধিবেশন শুরুর দিনই কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে সংসদের পরবর্তী অধিবেশনের সূচি ঠিক করা হয়। নিয়ম অনুযায়ী, অধিবেশন শুরুর আগে কার্য-উপদেষ্টা কমিটি বৈঠক করে অধিবেশনের মেয়াদ নির্ধারণ করবে।

বর্তমান সরকারের মেয়াদ ২০১৯ সালের ২৮ জানুয়ারি শেষ হবে। ডিসেম্বরে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। সে হিসেবে জরুরি কোনো প্রয়োজন না পড়লে আগামী সংসদ অধিবেশনই চলতি সংসদের শেষ অধিবেশন হতে পারে।

আগের অধিবেশনে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ আইন প্রণয়ন করেছেন সাংসদরা। বহুল আলোচিত ডিজিটাল নিরাপত্তা বিল, সড়ক পরিবহন বিল এবং কওমী সনদকে স্বীকৃতি দেওয়ার বিলসহ মোট ১৮টি বিল পাস হয়েছে। ২৩তম অধিবেশনে উত্থাপনের জন্য গুরুত্বপূর্ণ কোনো বিলের বিষয়ে আলোচনা নেই। তবে একাদশ সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করতে চাইলে তা গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের বিল এই অধিবেশনেই উত্থাপন করতে হবে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি