ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০১, ১১ মে ২০২০

দেশের কিছু কিছু জায়গায় দমকা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে- সংগৃহীত

দেশের কিছু কিছু জায়গায় দমকা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে- সংগৃহীত

সারাদেশে রাতের মতো দিনের তাপমাত্রাও অপরিবর্তিত থাকতে পরে। একই সঙ্গে খুলনা বিভাগের কিছু কিছু জায়গা এবং ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

তাপপ্রবাহে বলা হয়েছে, কিশোরগঞ্জ, সন্দ্বীপ, সীতাকুন্ড, রাঙ্গামাটি, ফেনী, হাতিয়া, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যচ্ছে এবং তা কোন কোন এলাকায় অব্যাহত থাকতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপটি দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  

গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় বাতাসের গতি ও দিক পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৫ ধেকে ১০ কিলোমিটার বেগে বয়ে যা অস্থায়ীভাবে দমকা হওয়ায় রূপ নিয়ে ৩০ থেকে ৩৫ কিলোমিটার বেগে বয়ে যাবে। সন্ধ্যায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪৭ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১৮ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩২ মিনিটে। 

পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে অবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। গতকাল রোববার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চুয়াডাঙ্গায় ১০ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭ দশমিক ৪ এবং সর্বনিম্নও ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়া ২০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি