ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ২২ ফেব্রুয়ারি ২০২০

অস্থায়ীভাবে আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকবে- সংগৃহীত

অস্থায়ীভাবে আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকবে- সংগৃহীত

সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। অন্যদিকে শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় ৬ টায় থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে গিয়েছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৩ শতাংশ। আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ২৭ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে। 

বর্ধিত আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, আগামী ২৪ ফেব্রুয়ারি (সোমবার) থেকে দেশের অধিকাংশ এলাকায় শুরু হতে পারে মৌসুমের প্রথম বৃষ্টি। আর তা অব্যাহত থাকতে পারে পরবর্তী তিন দিন।

গতকাল শুক্রবার দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৩ দশমিক ০ এবং সর্বনিম্ন ছিল মৌলভীবাজারের ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি