ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১০, ১৮ এপ্রিল ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সারাদেশে রাতের মতো দিনের তাপমাত্রাও অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। 

তাপপ্রবাহের বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ পশ্চিম ও দক্ষিণ দিকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে যা অস্থায়ী দমকা হাওয়া হয়ে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭১ শতাংশ। আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৩৪ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২১ মিনিটে। 

পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতে অব্যাহত থাকতে পারে। গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটে ৭৭ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৮ দশমিক ০ এবং সর্বনিম্ন ছিল সিলেটে ১৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি