ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দিনের তাপমাত্রা বৃদ্ধি পাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ২৩ মার্চ ২০২০

অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে- সংগৃহীত

অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে- সংগৃহীত

সারাদেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

আবহাওয়ার সারসংক্ষেপে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে বয়ে যায়। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬১ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫ ৫৯ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১১ মিনিটে। 

পরবর্তী ৪৮ ঘণ্টার বৃষ্টি ও বজ্রবৃষ্টির প্রবনতা হ্রাস পেতে পারে। বর্ধিত পাঁচ দিনে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। 

গতকাল রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে যশোর ও কুষ্টিয়ার কুমারখালিতে ২৬ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৪ দশমিক ৫ এবং সর্বনিম্ন ছিল নীলফামারীর ডিমলা ও যশোরে ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি