ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দিনের তাপমাত্রা হ্রাস পাবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৫, ৭ ফেব্রুয়ারি ২০২০

দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে- সংগৃহীত

দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে- সংগৃহীত

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এ ছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আজ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার শৈত্য প্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরণের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। 

আবহাওয়ার সারসংক্ষেপে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে যাচ্ছে। এ দিন সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৩৫ শতাংশ। আজ শুক্রবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩৭ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৪৮ মিনিটে। পরবর্তী দুই দিনের আবহাওয়ায় বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। সেই সঙ্গে বর্ধিত পাঁচ দিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। 
 
গতকাল বৃহস্পতিবার দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের সন্দ্বীপে ২৮ দশমিক ৬ ডিগ্রি এবং সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি