ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দুই মাস ঝুলে আছে বরিশালের ভোটের ফল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬, ২ অক্টোবর ২০১৮ | আপডেট: ১১:১৭, ২ অক্টোবর ২০১৮

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের পর দুই মাস পেরিয়ে গেছে। অথচ নির্বাচনের আনুষ্ঠানিক ফলের গেজেট প্রকাশ করতে পারেনি নির্বাচন কমিশন। গত ৩০ জুলাইয়ের ভোটের পর অর্ধশতাধিক কেন্দ্রের অনিয়ম নিয়ে তদন্ত চূড়ান্ত  না হওয়ায় একীভূত ফলাফল প্রকাশ  করা যায়নি বলে জানাচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সূত্র জানিয়েছে বরিশাল সিটিতে বর্তমানে নির্বাচিতদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৩ অক্টোবর। তবে ইতোমধ্যে অসহযোগিতার অভিযোগ তুলে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র আহসান হাবীব কামাল।

প্রসঙ্গত, চলতি বছরের ৩০ জুলাই রাজশাহী, সিলেটের সঙ্গে বরিশাল সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু ইতোমধ্যে সিলেট ও রাজশাহীতে দায়িত্বও নিয়ে ফেলেছেন নির্বাচিত মেয়র-কাউন্সিলররা। তবে বরিশালে ১২৩টি কেন্দ্রের মধ্যে ১৬টি স্থগিত হওয়ায় মেয়র প্রার্থী কাউকে বিজয়ী ঘোষণা করেননি রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান।

এছাড়া পরবর্তীতে আরও ৪৬টি কেন্দ্রের ফলাফল নিয়ে অনিয়ম তদন্তে একটি কমিটি গঠন করে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান জানান, কমিশনের সিদ্ধান্ত পেলে স্থগিত কেন্দ্রগুলোতে দ্রুত পুনঃভোটের ব্যবস্থা করা হবে। এর পাশাপাশি ঘোষিত কেন্দ্রের বিষয়েও নির্দেশনার অপেক্ষায় রয়েছেন তিনি। কমিশনের অনুমোদন পেলেই একীভূত ফলাফল গেজেট প্রকাশ করা সম্ভব হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ্য, বরিশাল সিটিতে যে ১০৭ কেন্দ্রের ফল ঘোষিত হয়েছে, তাতে বিএনপির মনোনীত প্রার্থী সরওয়ারের চেয়ে ৮৭ হাজারের বেশি ভোটে এগিয়ে আছেন আওয়ামী লীগ এর মনোনীত প্রার্থী সাদিক আবদুল্লাহ। নৌকা প্রতীকে সাদিক পেয়েছেন ১ লাখ ৭ হাজার ৩৫৩ ভোট। আর সরোয়ার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ১৩৫ ভোট।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি