ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯, ২ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৩:১৪, ২ অক্টোবর ২০১৯

দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে আবারো ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে বঙ্গবন্ধু স্যাটেলাইট ১ এর মাধ্যমে বেসরকারি টেলিভিশন চ্যানেলসমূহের বাণিজ্যিক সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। 

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আমরা অভিযান শুরু করেছি। এ অভিযান অব্যহত থাকবে এবং এই অভিযান আমরা অব্যাহত রাখব। সে যেই হোক না কেন এখানে দল, মত, আত্মীয়, পরিবার বলে কিছু নেই। যারাই এর সঙ্গে সম্পৃক্ত থাকবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেব।

শেখ হাসিনা বলেন, আমার তো হারানোর কিছু নেই। আমি বাবা মা ভাই সব হারিয়েছি। মানুষ একটা শোক সইতে পারেনা আর আমরা দুই বোন অনেক কষ্ট বেদনা বুকে নিয়ে ফিরে এসেছি, দায়িত্ব নিয়েছি। সেই ফিরে আসার একটাই দায়িত্ব একটাই কর্তব্য তা হচ্ছে-আমার বাবা এদেশ স্বাধীন করে দিয়ে গেছে, এদেশের শোষিত বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেয়েছেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছেন, সেই দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোটাই হচ্ছে আমার একমাত্র কর্তব্য। 

তাই জীবনকে বাজি রেখেই কাজ করে যাচ্ছেন বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভিন্ন গণমাধ্যমের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনারা সরকারের বিরুদ্ধে বলেন আমার কোনো আপত্তি নাই কিন্তু মিথ্যা অপপ্রচার যেন না হয়েএ ব্যাপারে দয়া করে সতর্ক থাকবেন। কারণ মিথ্যা বা অপপ্রচার দেশের মধ্যে সংঘাত সৃষ্টি করে। সেটা যেন না হয়। সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। 

দেশের উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, কিছু না হোক এই গত দশ বছরে কিছু কাজ তো করেছি। সেটা তো আর অস্বীকার করতে পারবেন না। তো সেটাও একটু প্রচার করবেন। আপনি কাজ করে সফলতা পাবেন তখনই যখন কাজ করে একটা আত্মবিশ্বাস গড়ে উঠে। এতো কিছু করার ফলেও এমন কিছু করেন না যেন দেশের মানুষ আত্মবিশ্বাস হারিয়ে ফেলে, দিশেহারা হয়ে যায়। কাজেই যেটুকু ভালো কাজ করেছি সেটুকু প্রচার হোক আপনাদের কাছে এই দাবি করতেই পারি। 

এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইট ১ এর মাধ্যমে বেসরকারি টেলিভিশন চ্যানেলসমূহের বাণিজ্যিক সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার করে পূর্ণাঙ্গভাবে অনুষ্ঠান সম্প্রচার শুরু করবে দেশের সব টেলিভিশন চ্যানেল। এর আগে গত ১৯ মে বিসিএসসিএল বেসরকারি স্যাটেলাইট চ্যানেল সময় টিভি, যমুনা টিভি, দীপ্ত টিভি, বিজয় বাংলা, বাংলা টিভি ও মাই টিভির সঙ্গে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার নিয়ে একটি চুক্তি করে। পাশাপাশি বিটিভির চারটি চ্যানেল অনুষ্ঠান সম্প্রচারে এই স্যাটেলাইট ব্যবহার করছে।

টেলিভিশন চ্যানেল ওনার্স এসোসিয়েশনের (অ্যাটকো) একটি প্রতিনিধি দল গত ২৮ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। বৈঠকে তারা প্রধানমন্ত্রীকে জানান, আজ বুধবার (২ অক্টোবর) বিএস-১ এর মাধ্যমে সব বেসরকারি টিভি চ্যানেলের সম্প্রচার শুরু করতে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি টিভি চ্যানেল মালিকদের খরচ কমিয়ে আনতে আর্থ স্টেশন স্থাপনের পরিবর্তে এর গ্রাউন্ড স্টেশনের সঙ্গে ফাইবার অপটিক ক্যাবলের মাধ্যমে বিসিএসসিএল সব টিভি চ্যানেলকে সংযুক্ত করা হচ্ছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি