ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

দেড়শ’ কোটিরও বেশি ব্যবহারকারী হোয়াটস অ্যাপে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৩, ১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:০৯, ২ ফেব্রুয়ারি ২০১৮

তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের জনপ্রিয় মাধ্যম হোয়াটস অ্যাপের বর্তমান ব্যবহারকারীর সংখ্যা দেড়শ কোটিরও বেশি। আর প্রতিদিন গড়ে প্রায় ৬ হাজার কোটি বার্তা আদান-প্রদন করেন ফেসবুকের এই অঙ্গ প্রতিষ্ঠান হোয়াটস অ্যাপের ব্যবহারকারীরা। সম্প্রতি এসব তথ্য জানান ফেসবুক ইনকর্পোরেশনের অন্যতম প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ।

ফেসবুকের মালিকানাধীন স্ন্যাপচ্যাটে এক পোস্টের মাধ্যমে জুকারবার্গ বলেন, “ফেসবুকের আওতাধীন অ্যাপসগুলোর মধ্যে ‘স্টোরি শেয়ারিং’ এর বিষয়ে ইন্সটাগ্রাম আছে ১ নম্বরে আর ২-এ আছে হোয়াটস অ্যাপ। প্রতিদিন গড়ে প্রায় ৩০ কোটি করে মানুষ ইন্সটাগ্রাম আর হোয়াটস অ্যাপে সক্রিয় থাকে। অন্যদিকে প্রতিদিন স্ন্যাপচ্যাটে সক্রিয় থাকে প্রায় ১৫কোটি ব্যবহারকারী”।

ফেসবুকের গবেষণা দলের বরাত দিয়ে তিনি আরও জানান যে, ফেসবুকের নিউজফিডে পোস্ট শেয়ার করার পাশাপাশি এ ধরনের অ্যাপসেও স্টোরি শেয়ার করা ব্যবহারকারীদের সংখ্যাও দিন দিন বাড়ছে।

২০১৪ সালে ১ হাজার ৯০০ কোটি মার্কিন ডলার দিয়ে হোয়াটস অ্যাপ কিনে নিয়েছিল ফেসবুক। তখন এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখেও পরতে হয় এই টেক জায়ান্টটিকে। তখন এ অ্যাপসের ব্যবহারকারী ছিল মাত্র ৪৫ কোটি।

ধারণা করা হচ্ছে গত বছরের শেষ দিকে অ্যাপসটিতে আনা ব্যাপক পরিবর্তনের কারণেই এ সফলতা পায় হোয়াটস অ্যাপ। পাশাপাশি ‘হোয়াটস অ্যাপ ফর বিজনেস’ নামের এক নতুন ফিচার সংযুক্ত হয়েছে এতে। এর মাধ্যমে ব্যবসায়ীরা এ প্ল্যাটফর্মের মাধ্যমে নিজেদের ব্যবসার প্রসার ঘটাতে পারবে। আর এ সেবা দিয়ে আয় হবে হোয়াটস অ্যাপের।

সূত্রঃ টেক ক্রানচ ডট কম

//এস এইচ এস//  এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি