ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

দৌলতদিয়ায় পদ্মা পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘলাইন

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১৩, ১৭ আগস্ট ২০২১ | আপডেট: ১৩:১৭, ১৭ আগস্ট ২০২১

দৌলতদিয়ায়-পাটুরিয়া নৌরুটে পদ্মায় তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি সীমিত করায় দৌলতদিয়ায় যানবাহনের বাড়তি চাপ রয়েছে। এতে করে ৫ দিন ধরে পদ্মা পারের অপেক্ষায় গোয়ালন্দমোড় মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। 

এতে চরম ভোগান্তিতে পরেছে ট্রাকচালক ও ফেরি পারাপারের বাসযাত্রীরা। ঘাট সূত্রে জানা গেছে, বাস ও ব্যক্তিগত যানবাহন অগ্রাধিকারভাবে পার করা হচ্ছে। 
 
এ নৌরুটে ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। তারপরও নদীতে তীব্র স্রোত ও শিমুলিয়া-বাংলাবাজর নৌরুটের যানবাহনের অতিরিক্ত চাপে এরুটে যানজট তৈরি হয়েছে। পানি বৃদ্ধি ও স্রোতের তীব্রতায় ফেরি চলাচলে আগের চেয়ে দ্বিগুণেরও বেশি সময় লাগছে। এ কারণে ফেরির ট্রিপ সংখ্যাও কমে গেছে। ফলে যানবাহনকে দীর্ঘ সময় ধরে লাইনে থাকতে হচ্ছে।

দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক মোঃ মজিবুর রহমান মোল্লা জানান, দৌলতদিয়া প্রান্তের ৭টির মধ্যে ৫টি ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। গত ৫ দিন ধরে ফেরি সংখ্যা বাড়িয়ে আজ ১৭টি করা হলেও যানজট কমানো যাচ্ছেনা।

শিমুলিয়া নৌরুটের যানবাহনের বাড়তি চাপ ও নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলছে ধীর গতিতে। এ কারণে এ নৌরুটে যানজটের সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি