ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ধর্মের জন্য বলিউড ছাড়ায় জায়রাকে নিয়ে তসলিমার তীর্যক মন্তব্য

প্রকাশিত : ২৩:৫৪, ১ জুলাই ২০১৯ | আপডেট: ১৬:১৯, ২ জুলাই ২০১৯

নিজস্ব পেশার ফলে, ধর্ম ও বিশ্বাসের সঙ্গে যে সম্পর্ক ছিল, তা নষ্ট হচ্ছিল। একজন মুসলিম হিসেবে অভিনয়ের পেশা তার সঙ্গে যায়না উল্লেখ করে গত রোববার অভিনয় ছেড়ে দেবার ঘোষণা দেন বলিউড তারকা জায়রা ওয়াসিম।

মাত্র দুটি ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে জনপ্রিয়তার শীর্ষে ওঠেন এ অভিনেত্রী।
মেগা তারকা আমির খান অভিনীত ‘দঙ্গল ও সিক্রেট সুপার স্টার’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে তাক লাগিয়ে দেন ১৮ বছর বয়সি এই কাশ্মীরি কন্য।

এদিকে জায়রার অভিনয় ছেড়ে দেয়া নিয়ে বলিউড পাড়াসহ অনেকেই ইতিবাচক ও নেতিবাচক মন্তব্য করেছেন।

এবার জায়রাকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন। জায়রাকে নিয়ে টুইট বার্তায় তসলিম নাসরিন লেখেন, "বলিউডের প্রতিভাবান অভিনেত্রী জায়রা ওয়াসিম অভিনয় ছেড়ে দিচ্ছেন শুধুমাত্র এই কারণে যে তার কাজের জন্য আল্লাহর ওপর থেকে তার বিশ্বাস হারিয়ে গিয়েছে!

এই সিদ্ধান্ত নিয়ে খুব বোকামি করেছে সে। মুসলিম সম্প্রদায়ের কত প্রতিভা এই ভাবেই বোরখার অন্ধকারে হারিয়ে যাচ্ছে। তাদের জোর করে বোরখার আড়ালে নিয়ে আসা হচ্ছে।"

তিনি আরও লিখেন, সবাই বলছে ধর্মীয় কারণে জায়রা অভিনয় ছেড়ে দিচ্ছে, এ জন্য তাকে সাধুবাদ জাননো উচিত। সত্যিই?

এই নারী বিদ্বেষী সমাজ নারীদের মগজ ধোলাই করছে, তাদের নমনীয়, পরিবর্তনশীল, ভৃত্য, যৌন বস্তু, সন্তান তৈরির যন্ত্র বানিয়ে রেখেছে বলেও মন্তব্য করেন নাসরিন।

টুইটে তসলিমা আরও লিখেন, নারীদের কোন স্বাধীনতা নেই। এই পিতৃতান্ত্রিক সমাজে নারীর সমান অধিকারের জন্য নারী ও পুরুষ উভয়কেই এগিয়ে আসতে হবে।

জায়রা তার ফেসবুকে পেজে দীর্ঘ পোষ্টে লিখেন, যাত্রাটা খুব ক্লান্তিকর ছিল। সফলতা পেলেও, নিজের বিবেকের কাছে প্রশ্ন থেকেই যেত। বলেন, জীবন খুব ছোট, কিন্তু নিজের সঙ্গে যুদ্ধ করার জন্য বড়।

জায়রা লিখেন, অভিনয়ের এ জগতে আমাকে মানানসই লাগলেও, আমি সন্তুষ্ট নই। আমার কাজ ও পরিচিতি নিয়ে মোটেই খুশি নই। এর ফলে, আমি অন্যকিছু হয়ে যাচ্ছি। তাই এ পথ ছেড়ে দেয়ার ঘোষণা দিচ্ছি।

আই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি