ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নতুন মন্ত্রিসভা নিয়ে আ.লীগে কোনও অসন্তোষ নেই: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২২, ৭ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৩:৪৭, ৭ জানুয়ারি ২০১৯

নতুন মন্ত্রিপরিষদ নিয়ে আওয়ামী লীগের ভেতরে কোনও অসন্তোষ নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, নতুন এই মন্ত্রিসভা নিয়ে আওয়ামী লীগের ভেতরে কোনও অসন্তোষ নেই। বরং আওয়ামী লীগ আগের যে কোনও সময়ের চেয়ে এখন অনেক বেশি ঐক্যবদ্ধ।

এদিকে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসপরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে আজ সোমবার। রাষ্ট্রপতির প্রেস সচিব মো.জয়নাল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ দিন বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ নিবেন নতুন মন্ত্রিপরিষদ সদস্যরা।

এবারের মন্ত্রিসভায় নতুনদের জয়জয়কার। প্রবীণদের অধিকাংশই তাদের জায়গা হারিয়েছেন। সেখানে এবার ঠাঁই পেয়েছে নতুনরা।       

নতুন এ মন্ত্রিসভায় যে ৪৭ জনের নাম এসেছে, তাদের মধ্যে ২৭ জন এবারই প্রথম মন্ত্রী-প্রতিমন্ত্রী হচ্ছেন। এছাড়া ২০০৯ সালের মন্ত্রিসভার চারজনকেও আবার ফিরিয়ে এনেছেন শেখ হাসিনা।   

এর আগে গত বৃহস্পতিবার শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত এমপিরা। ওই দিন ১১টায় বিধি মোতাবেক দশম সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ পাঠ করান। 

২০০৯, ২০১৪ এর পর এবার একাদশ জাতীয় সংসদসহ টানা তৃতীয় মেয়াদে সংসদ নেতা নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে নৌকা প্রতীকে মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। অন্যদিকে, ৭টি (বিএনপি ৫টি এবং গণফোরাম ২টি) আসন পেয়েছে ঐক্যফ্রন্ট। এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।

একে//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি