ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নতুন সরকারের অভিষেক মঞ্চ প্রস্তুত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৫, ৭ জানুয়ারি ২০১৯

নতুন সরকারের মন্ত্রিসভায় কারা থাকছেন, তা জানিয়ে দেওয়া হয়েছে আগেই। তবে আজ সোমবার শপথের মধ্য দিয়ে তাদের অভিষেকের সব প্রস্তুতি নেওয়া হয়েছে বঙ্গভবনে। এ দিন বিকেল সাড়ে ৩টায় শপথের মধ্যে দিয়েই টানা তৃতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ। আর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থ মেয়াদে বাংলাদেশের সরকারপ্রধানের দায়িত্ব নিয়ে গড়তে যাচ্ছেন ইতিহাস।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়াবেন। নিয়ম অনুযায়ী প্রথমে প্রধানমন্ত্রী এবং পর্যায়ক্রমে মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীরা শপথ নেবেন। আর শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, শপথের সব প্রস্তুতিই ইতোমধ্যে নেওয়া হয়েছে। যথাসময়ে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়ানো হবে।

শপথ অনুষ্ঠানের জন্য দরবার হলে এক হাজারের মত অতিথির বসার ব্যবস্থা হয়েছে। সামনের সারির চেয়ারগুলোতে যারা বসবেন তাদের নামের ট্যাগ ইতোমধ্যে লাগিয়ে দেওয়া হয়েছে।

দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ মঞ্চ সাজানো হয়েছে ফুল দিয়ে। একসঙ্গে শপথ নেওয়ার সুবিধার জন্য বসানো হয়েছে মাইক স্ট্যান্ড। শপথ অনুষ্ঠান শেষে বঙ্গভবনের মাঠে থাকছে আপ্যায়নের ব্যবস্থা।

এর আগে গত বৃহস্পতিবার শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত এমপিরা। ওই দিন ১১টায় বিধি মোতাবেক দশম সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ পাঠ করান।

২০০৯, ২০১৪ এর পর এবার একাদশ জাতীয় সংসদসহ টানা তৃতীয় মেয়াদে সংসদ নেতা নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে নৌকা প্রতীকে মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। অন্যদিকে, ৭টি (বিএনপি ৫টি এবং গণফোরাম ২টি) আসন পেয়েছে ঐক্যফ্রন্ট। এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।  

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি