ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

নাগরিকদের ঘরে পৌঁছাবে ‘নগরিয়া’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৭, ৩ সেপ্টেম্বর ২০১৮

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ঢাউসিক) নাগরিকদের ঘরে পৌঁছাবে ‘নগরিয়া’। ঢাউসিক থেকে সদ্য প্রকাশিত নিউজলেটার ‘নগরিয়া’ পৌঁছে দেওয়া হবে নাগরিকদের ঘরে ঘরে। এর জন্য নগরিয়ার কপি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে ডাক বিভাগের কাছে।

আজ সোমবার বেলা সাড়ে ১২টায় গুলশানস্থ নগর ভবনে প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা ডাক বিভাগের কাছে নগরিয়া হস্তান্তর করেন। ডাক বিভাগের পক্ষে নগরিয়ার কপিগুলো গ্রহণ করেন ডাক বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল শবনম মুস্তারী রিক্তা।

‘নগরিয়া’ হস্তান্তরকালে প্যানেল মেয়র বলেন, “নাগরিক সেবা সহজ করতে এই নিউজলেটারটি প্রকাশ করা হয়েছে। উন্নত বিশ্বের প্রায় প্রতিটি শহরে এ ধরণের নিউজলেটার থাকলেও, বাংলাদেশ এটি প্রথম। এতে অনেক তথ্য রয়েছে যা নাগরিকদের বিভিন্ন সময়ে প্রয়োজন হবে। যেমন হোল্ডিং ট্যাক্স কিভাবে নির্ধারিত হয়, কিভাবে হোল্ডিং ট্যাক্স রেয়াত পাওয়া যায়, সেবা পাওয়ার প্রয়োজনীয় নম্বর ইত্যাদি তথ্য ‘নগরিয়া’র প্রথম সংখ্যায় রয়েছে। আর জনগণের হাতে তথ্য থাকলে একদিকে যেমন সেবা পাওয়া সহজ হবে, তেমনি স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে”।

অনুষ্ঠানে জানানো হয়, ঢাউসিক-এর প্রতিটি হোল্ডিং নম্বরের ঠিকানায় এক কপি করে ডাকযোগে ‘নগরিয়া’ পর্যায়ক্রমে বিনামূল্যে পাঠানো হবে।

অনুষ্ঠানে ডেপুটি পোস্টমাস্টার জেনারেল শবনম মুস্তারী রিক্তা বলেন, ‘নগরিয়া’ জনগণের কাছে পৌঁছানোর জন্য ডাক বিভাগ প্রয়োজনীয় সকল সেবা প্রদান করবে”।

‘নগরিয়া’ হস্তান্তরকালে অন্যান্যের মধ্যে ঢাউসিক-এর সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, ‘নগরিয়া’র সম্পাদক এবং ঢাউসিকের প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন উপস্থিত ছিলেন।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি