ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৯, ২২ অক্টোবর ২০১৮

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলকায় বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত পোশাক শ্রমিকরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে।

আজ সোমবার সকালে আদমজী ইপিজেডের ‘সোয়াদ ফ্যাশনস’বেকেয়া বেতনের দাবিতে রাস্তা অবরোধ করে। পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিতে গেলে এ সংঘর্ষের ঘটনায় ঘটে। এতে পুলিশসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছে।

অবরোধের কারণে নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কে ২ ঘন্টা ধরে যান চলাচল বন্ধ থাকে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা এক কভার্ড ভ্যান আগুনে পুড়িয়ে দেয়।

এবিষয়ে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের সুপার জাহিদুর রহমান বলেন,বকেয়া বেতনের দাবিতে সকাল ৭টার দিকে সোয়াদ ফ্যাশনের শ্রমিকরা নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়ক অবরোধ করে। ঘণ্টাখানেক পর পুলিশ গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু শ্রমিকরা রাস্তা না ছাড়ায় আরও এক ঘণ্টা পর পুলিশ লাঠিপেটা শুরু করে। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া,সংঘর্ষ।

জাহিদুর রহমান বলেন, বিক্ষোভকারীরা এ সময় একটি কভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেয় এবং ১০/১২টি গাড়ি ভাংচুর করে। প্রায় এক ঘণ্টা ধাওয়া-পাল্টা ধাওয়া চলার পর পুলিশ টিয়ার শেল ছুড়ে এবং লাঠিপেটা করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে ঘটনাস্থল থেকে কয়েকজন শ্রমিককে আটক করা হয় জানিয়ে শিল্প পুলিশের সুপার বলেন, সংঘর্ষের ঘটনায় তিন পুলিশসহ অর্ধশত মানুষ আহত হয়েছেন। কারখানা কর্তৃপক্ষ আগামী ২০ নভেম্বর শ্রমিকদের বকেয়া পরিশোধের ঘোষণা দিয়েছে বলে জানান তিনি।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি