ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিউইয়র্কে কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে স্মরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৭, ২২ মে ২০২১ | আপডেট: ২১:২১, ২২ মে ২০২১

নিউইয়র্কে কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে স্মরণ

নিউইয়র্কে কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে স্মরণ

নিউইয়র্কে বরেণ্য কণ্ঠশিল্পী প্রয়াত সুবীর নন্দী’র প্রতি শ্রদ্ধা ও ভালবাসা প্রকাশের লক্ষ্যে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ মে মঙ্গলবার স্থানিয় সময় রাতে উডসাইডে গুলশান ট্যারেস মিলনায়েতনে এই স্মরণ সভাটির আয়োজন করে নিউইয়র্ক থেকে সম্প্রচারিত টেলিভিশন-বাংলা চ্যানেল।

অনুষ্ঠানে নিউইয়র্ক প্রবাসী কণ্ঠশিল্পীরা সুবীর নন্দীর জনপ্রিয় ও কালজয়ী গান গেয়ে প্রয়াত শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। 

সুবীর নন্দীর উদ্দেশ্যে কবিতা আবৃত্তি এবং স্মৃতি-স্মরণমূলক বক্তব্য রাখেন, একুশে পদকপ্রাপ্ত বরেণ্য কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় ও যুক্তরাষ্ট্র উদীচী’র সভাপতি জীবন বিশ্বাস। 

নিউইয়র্ক সাহিত্য একাডেমীর পরিচালক মোশারাফ হোসেন এর  সঞ্চলনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলা চ্যানেল-এর চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী এ.কে.এম. ফজলুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নিউইয়র্ক কনস্যুলেট-এর ডেপুটি কন্সাল জেনারেল এস এম নাজমুল হাসান, ও জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহী মিনা। এছাড়াও  সুবীর নন্দীর পরিবারের সদস্য ও তাঁর ঘনিষ্ঠজনরাও বক্তব্য রাখেন।

স্মরণ সভায় সুবীর নন্দীর গাওয়া জনপ্রিয় সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, কণ্ঠশিল্পী চন্দন চৌধুরী, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, নিপা জামান প্রমুখ।
 
প্রয়াত শিল্পীর গাওয়া গান, 'আমার এই দুটি চোখ থেকে নেশার লাঠিম ঝিম ধরেছে বা পৃথিবীতে প্রেম বলে কিছু নেই, থেকে দিন যায় কথা থাকে-এমন গানের সুরে সমবেতরা ডুবে গিয়েছিল হারানো দিনের স্মৃতি সম্ভারে।

স্মরণ সভায় সুবীর নন্দীর পরিবারকে আর্থিক অনুদানের চেক প্রদান করেন শাহ ফাউন্ডেশনের কো-ফাউণ্ডার হোসনে আরা চৌধুরী ও উপদেষ্টা মাহমুদা নার্গিস হক। 

এই অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন, বাংলা চ্যানেল-এর সিইও এবং রূপসী বাংলা ও অনুস্বর-এর সম্পাদক শাহ জে. চৌধুরী, উপস্থিত ছিলেন আবৃত্তিকার স্বাধীন মজুমদার, বাচিক শিল্পী মিথুন আহমেদ, তপন মোদক, সাংবাদিক কানু দত্ত, সনজীবন সরকার, মোহাম্মদ সাঈদ, তোফাজ্জল লিটন, মোহাম্মদ হোসেন দিপু, কমিউনিটি এক্টিভিষ্ট গোপাল স্যানাল,ও শুভ রায়, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, বিশিষ্ট রিয়েলেটর মইনুল ইসলাম, আলমগীর খান আলম, বাংলাদেশ সোসাইটি নেতা আহসান হাবীব প্রমুখ।

উল্লেখ্য, কণ্ঠশিল্পী সুবীর নন্দী ২০১৯ সালের ৭ মে সিংগাপুরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যুবরণ করেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি