ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিজের প্রযোজনায় অভিনয় করবেন না কঙ্গনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫২, ১৭ অক্টোবর ২০১৯

অভিনয় ও পরিচালনায় পদচারণা করার পর এবার প্রযোজনায় মাঠে নামছেন বলিউডের নায়িকা কঙ্গনা রানাউত। আসছে বছরের জানুয়ারিতেই দেখা মিলবে তাঁর প্রোডাকশন হাউস, মণিকর্ণিকা ফিল্মস। মুম্বইয়ের পালি হিলে স্টুডিয়োর জন্য জায়গা কিনেছেন অভিনেত্রী।

২০১৭ সালে প্রোডাকশন হাউস খোলার কথা প্রথম বার জনসমক্ষে বলেছিলেন অভিনেত্রী। তাঁর শেষ কয়েকটি ছবি খুব ভাল ব্যবসা না করলেও রাজনৈতিকভাবে সক্রিয় হওয়ার পুরস্কার যে তিনি পাচ্ছেন, তা প্রোডাকশন হাউসের অগ্রগতিই বলে দিচ্ছে। খবর আনন্দবাজার পত্রিক’র।  

কঙ্গনা বলেছেন, ‘অনেক ভাল ভাল স্ক্রিপ্ট শুনেছি। সেগুলো বড় পর্দায় নিয়ে আসা একটা দায়িত্ব।’ তবে অভিনেত্রী স্পষ্ট করে দিয়েছেন, নিজের প্রযোজনায় তিনি অভিনয় করবেন না। ‘আমাদের চারপাশে এত নতুন প্রতিভা রয়েছে, তাদের সুযোগ করে দেওয়াও একটা কর্তব্য। নতুন প্রতিভাদের গাইড করব।’

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কম বাজেটের কনটেন্ট-নির্ভর ছবি এখন বেশি চলছে। কঙ্গনাও সেই পথে ভরসা রাখছেন। তাঁর মুক্তি পাওয়া শেষ ছবি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র দৃষ্টান্ত দিয়ে অভিনেত্রী বলেছেন, ‘যদি ওই ছবিটা আমাকে ছাড়া ১০ কোটি বাজেটে বানানো হত, তবেই ছবিটি (ব্যবসা করেছে ৪০ কোটি) সুপারহিট হত। তবে ছবিটির বাজেট ৩০ কোটি হওয়ায় লাভ হয়নি। তাই আমিও কম বাজেটের ছবি দিয়ে শুরু করব।’ ব্যবসার মারপ্যাঁচ তিনি যে ভালই বোঝেন, এতেই তা স্পষ্ট। যখন প্রথম ছবি পরিচালনা করলেন, সেটা বিগ বাজেট জায়ান্ট স্কেলে। কিন্তু প্রযোজনার ক্ষেত্রে কম বাজেটেই হাতেখড়ি করতে চান।

এই মুহূর্তে ‘থালাইভি’র প্রস্তুতি নিয়ে ব্যস্ত কঙ্গনা। সেখানে জয়ললিতার ভূমিকায় তিনি। কঙ্গনার সিনেমার জার্নির পাশাপাশি রাজনৈতিক ভূমিকা যে স্পষ্টতর হচ্ছে, তা বোঝাই যাচ্ছে।

এমএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি