ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ৮ লাখ ১৫ হাজার ৭৯২ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ১৯ ডিসেম্বর ২০১৯

১৮ ডিসেম্বর বুধবার পর্যন্ত নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ৮ লাখ ১৫ হাজার ৭৯২ জন। তাদেরকে যথাযথ চিকিৎসা সেবাসহ সব ধরনের মানবিক সেবা দেয়া হচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলো তাদের সুরক্ষায় আন্তরিক।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারে অনুষ্ঠিত সামাজিক সম্প্রীতি সুরক্ষা কমিটির পর্যবেক্ষণ পর্যালোচনায় স্থানীয় এবং রোহিঙ্গা জনগোষ্ঠীর সমস্যা ও সংকট বিষয়ক সভায় সিনিয়র ক্যাম্প ইনচার্জ (সিআইসি) মো. ওবায়দুল্লাহ এসব তথ্য জানান।
তিনি বলেন, রোহিঙ্গারা যাতে ক্যাম্পের বাইরে যেতে না পারে সেজন্য সর্বোচ্চ তদারকি করা হচ্ছে। নানা সীমাবদ্ধতার মাঝেও আমরা সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছি। রোহিঙ্গাদের প্রত্যাবাসন ত্বরান্বিত করতে সবার আন্তরিকতা থাকা দরকার।

কক্সবাজার শহরে অনুষ্ঠিত ওই সভার প্রধান অতিথি এনজিও ব্যুরোর মহাপরিচালক কে এম আব্দুস সালাম বলেন, প্রধানমন্ত্রী মানবিকতার পরিচয় দিয়েছেন এসব রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে। এখন তাদেরকে নিরাপদে মিয়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে সরকার।

বেসরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে সভায় উখিয়া-টেকনাফের স্থানীয় জনগণের জন্য পরিকল্পিত পরিকল্পনা, উন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে কার্যকর প্রকল্প চালুর দাবিও তুলেছেন স্থানীয় গণমাধ্যমকর্মীরা। নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর’র সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোস্ট ট্রাস্টের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী।

যে কোনো এনজিও বা সংস্থার প্রকল্প অনুমোদনের সময় স্থানীয়দের জন্য বরাদ্দের বিষয়ে এনজিও ব্যুরোর মহাপরিচালক এম আব্দুস সালামের দৃষ্টি আকর্ষণ করেন সিআইসি মো. ওবায়দুল্লাহ।

সভাটি পরিচালনা করেন পালসের নির্বাহী পরিচালক আবু মোর্শেদ চৌধুরী খোকা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি