ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নির্বাচনে অংশ নিতে সব রাজনৈতিক দলের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮

দেশ ও জনগণের কল্যাণে আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে দেশের সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মঙ্গলবার রাষ্ট্রপতি তার নিজ জেলা কিশোরগঞ্জে পাঁচ দিনের সফর কর্মসূচির দ্বিতীয় দিনে ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ খেলার মাঠে তাকে দেওয়া এক গণসংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান।

তিনি রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে বলেন, আমি মনে করি রাজনৈতিক দলগুলোর নির্বাচনে অংশ নিতে হবে। তাদের জনগণের কাছে যেতে এবং নির্বাচনে অংশ নিতে হবে।

তিনি রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে বলেন, দেশ এবং দেশের জনগণের বৃহত্তর স্বার্থে আগামী নির্বাচনে ভালো লোকদের মনোনয়ন দিতে আমি রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি। গত ২৪ এপ্রিল দ্বিতীয়বারের মতো দেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার পর প্রথম ইটনা সফরে আসায় এলাকাবাসী তাকে এই সংবর্ধনা দেয়।  

সৎ চরিত্রের, আদর্শবান ও দৃঢ়চিত্তের নেতা নির্বাচন করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি এই সমাবেশকে বলেন, আপনাকে এমন সরকার নির্বাচন করতে হবে যারা দেশকে আগামী দিনগুলিতে এগিয়ে যেতে সাহায্য করবে।

তিনি বলেন, প্রার্থী বাছাই করুণ… এবং যারা আপনার এলাকার উন্নয়নে সহায়তা করবে তাদের ভোট দিন। তিনি আবারও বলেন, ‘বিগত সরকারগুলোর মূল্যায়ণ করুণ এবং তারপরে আপনার নেতা বেছে নেওয়ার সঠিক সিদ্ধান্ত নিন।

রাষ্ট্রপতি প্রায় ৩০ মিনিটের বক্তৃতায় বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি হাওর অঞ্চলের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, আজ থেকে ৪৮ বছর আগে আমি সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। ভোটাররা আমাকে ভোট দিয়ে ৮ বার জাতীয় সংসদে পাঠিয়েছে। আমি দুইবার রাষ্ট্রপতি হয়েছি। আমি এই এলাকার মানুষের কাছে সত্যিই কৃতজ্ঞ।

 রাষ্ট্রপতি স্থানীয় হাওরে কৃষি উৎপাদনের বাড়ানোর জন্য আধুনিক প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির আহ্বান জানান।

হাওর এলাকায় রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড) স্থাপনের বিষয়ে রাষ্ট্রপতি সবার আগে দেশের অন্যান্য অংশের সঙ্গে যোগাযোগের উন্নয়নের ওপর গুরুত্ব দেন। এই হাওর এলাকার এক সময় উপেক্ষিত ছিল উল্লেখ করে তিনি এই এলাকার আরও উন্নয়ন নিশ্চিত করতে সব মানুষের আরও সহযোগিতা চেয়েছেন।

কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহমদ তাওফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, দিলারা বেগম আসমা এমপি, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামরুল আহসান শাহজাহান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান।

 অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা এম ইসমাইল হোসেন।

এর আগে, উপজেলায় পৌঁছানোর পরে বিকেলে রাষ্ট্রপতি ইটনার ৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

সূত্র: বাসস।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি