ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

নিহতদের চিহ্নিতকরণে নেপালি দফতরে যোগাযোগ চলছে: বিমানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৪, ১৪ মার্চ ২০১৮

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের বীভৎস দেহ চিহ্নিত করণে বিভিন্ন দফতরের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছে সরকার।

জানা গেছে, বাংলাদেশিদের মরদেহ ময়নাতদন্তের পর দেশে আনা হবে। ময়নাতদন্তের পর দেশে নিয়ে যাতে মরদেহ শনাক্তে কোন কোন বেগ পেতে না হয়, সেজন্য নেপালের বিভিন্ন দফতরে আলোচনা চলছে বলে জানিয়েছেন বিমানমন্ত্রী এ কে এম শাজাহান কামাল।

বুধবার সকাল সাড়ে ৮টায় হোটেল ইয়াক ইয়েতিতে নেপালের সেনাপ্রধান রাজেন্দ্র ছেত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান । সাক্ষাতকালে মন্ত্রীকে দুর্ঘটনা ও দুর্ঘটনা পরবর্তী অবস্থা সম্পর্কে ব্রিফ করেন নেপালের সেনাপ্রধান। এদিকে বেলা ১২টায় নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার কথা বিমানমন্ত্রী এ কে এম শাজাহান কামালের।

এর আগে দূর্ঘটনা পরবর্তী সার্বিক বিষয়ে খোঁজখবর ও করণীয় নির্ধারণে মঙ্গলবার বিমানের একটি ফ্লাইটে কাঠমান্ডু যান বিমানমন্ত্রী। তার সঙ্গে রয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পরিচালনা ও পরিকল্পনা সদস্য এয়ার কমোডর মোস্তাফিজুর রহমানসহ তিন জনের একটি টিম। এদিকে স্বজনদের চিহ্নিতকরণে দেশটিতে গতককাল কাঠমান্ডুতে ইউএস-বাংলার একটি বিমানে করে অবতরণ করেন হতাহতদের স্বজনেরা।

প্রসঙ্গত, ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত বাংলাদেশের বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় ৫০ জনের প্রাণহানি ঘটেছে। সোমবার নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ৪ ক্রুসহ ৬৭ আরোহীবাহী বিমানটি বিধ্বস্ত হয়। এতে বিমানের চালক ও সহকারী চালকসহ ৫০ জনের মৃত্যু ঘটে। এ ঘটনায় দুই দেশেই শোকের ছায়া নেমে এসেছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি