ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

নেপাল থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৮, ৩১ আগস্ট ২০১৮ | আপডেট: ১৫:৩৯, ৩১ আগস্ট ২০১৮

বঙ্গোপসাগরের উপকূলবর্তী সাত দেশের জোট বিমসটেকের চতুর্থ শীর্ষ সম্মেলন শেষে নেপাল থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে শুক্রবার বেলা ২টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা কাঠমান্ডু থেকে ঢাকায় পৌঁছান।

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বিদায় জানান নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

সম্মেলনে প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বলেন, আমাদের সামনে বহু কাজ বাকি। এই যৌথ চেষ্টাকে অর্থবহ সম্পর্কের রূপ দিতে চাইলে, সহযোগিতার দৃশ্যমান ফলফল চাইলে আমাদের মৌলিক আইনি কাঠামোগুলোকে আরো সংহত করার কথা আমাদের ভাবতে হবে।

বিমসটেক সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার সকালে কাঠমান্ডু পৌঁছান শেখ হাসিনা। বিকেলে সোয়ালটি ক্রাউনি প্লাজা হোটেলে সম্মেলনের উদ্বোধীন অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

শেখ হাসিনা ছাড়াও ভুটানের অন্তর্বর্তী সরকারের প্রধান দাশো শেরিং ওয়াংচুক, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মিয়ানমারের প্রেসিডেন্ট উইন মিন্ট, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা এবং থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চান-ও-চা এ সম্মেলনে যোগ দেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি।

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি