ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নৈরাজ্য করলে এক বিন্দুও ছাড় নয়: ডিএমপি কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৬, ১০ অক্টোবর ২০১৮ | আপডেট: ১২:৩০, ১০ অক্টোবর ২০১৮

আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে কেউ নৈরাজ্য তৈরির চেষ্টা করলে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, এ রায় ঘিরে জনগণের জানমাল ও নিরাপত্তা বিধানে যা যা দরকার তাই করা হবে।

বুধবার সকালে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারের সামনে অস্থায়ী বিশেষ আদালতের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি । আজ ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ মামলার রায় ঘোষণা করবেন।

ডিএমপি কমিশনার বলেন, অন্য সব মামলার রায় যেভাবে হয়ে থাকে, এটি তার ব্যতিক্রম কিছু নয়। এটি আদালতের স্বাভাবিক একটি প্রক্রিয়া। সুতরাং এ মামলার রায়কে কেন্দ্র করে কোনও ধরনের নিরাপত্তার হুমকি অথবা নৈরাজ্য সৃষ্টির সুযোগ নেই। আমরা দেশবাসীর নিরাপত্তার জন্য ঢাকা শহরজুড়ে কঠোর নিরাপত্তা নিয়েছি।

প্রসঙ্গত, বর্বরোচিত ও নৃশংস ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হচ্ছে আজ বুধবার। এর মধ্য দিয়ে ১৪ বছরের অপেক্ষার অবসান হচ্ছে। রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরোনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে ২১ আগস্টের ওই ঘটনায় আনা পৃথক মামলায় একই সঙ্গে বিচার অনুষ্ঠিত হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় অল্পের জন্য রক্ষা পান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতাকর্মী। ঘটনার পরদিন মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে মামলা করেন। মামলায় এখন আসামির সংখ্যা ৪৯ জন। এর মধ্যে তারেক রহমানসহ ১৮ জন পলাতক রয়েছেন। বাকি আসামিরা কারাগারে রয়েছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি