ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নোট অব ডিসেন্ট দিয়ে ইসির সভা বর্জন মাহবুব তালুকদারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৬, ১৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:২৩, ১৫ অক্টোবর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

নির্বাচন কমিশনের (ইসি) সভা আবারও বর্জন করেছেনন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। সভা বয়কটের আগে তিনি নোট অব ডিসেন্ট দিয়েছেন।

আজ সোমবার সকাল সোয়া ১১ টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩৬তম প্রস্তুতি সভা শুরু হয়। সভা শুরুর  ৭ মিনিটের মাথায় নোট অব ডিসেন্ট দিয়ে বেরিয়ে যান মাহবুব তালুকদার।

এসময় তিনি অপেক্ষমান গণমাধ্যম কর্মীদের বলেন, আমি নোট অব ডিসেন্ট দিয়েছি। আমি সভা থেকে বেরিয়ে এসেছি। তবে কী কারণে বেরিয়ে এসেছেন তা তিনি তাৎক্ষণিকভাবে জানাননি।

সভাস্থল থেকে বেরিয়ে তিনি নিজের কক্ষের দিকে এগিয়ে যান। কী কারণে মাহবুব তালুকদার সভা ত্যাগ করলেন সেটি জানা যায়নি ইসি কর্মকর্তাদের কাছ থেকেও। কারণ এখনও সভা চলছে।

নির্বাচন প্রস্তুতির নিয়ে আজকের গুরুত্বপূর্ণ সভায় দু’টি এজেন্ডার মধ্যে ছিল- আগামী জাতীয় নির্বাচন সম্পর্কে সবশেষ প্রস্তুতি নিয়ে ইসি সচিব থেকে কমিশনারদের অবহিতকরণ ও হিজড়া জনগোষ্ঠীর ভোটার তালিকা।

এছাড়া নির্বাচনের তফসিল  কবে ঘোষণা হবে সে বিষয়েও এই সভায় সিদ্ধান্ত হওয়ার কথা ছিল।

সভায় প্রধান নির্বাচন কমিশনার কে  এম নুরুল হুদাসহ চার কমিশনার উপস্থিত ছিলেন।

এর আগে গত ৩০ আগস্ট একাদশ নির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারের সিদ্ধান্তের বিরোধিতা করে ইসি সভা বর্জন করেন মাহবুব তালুকদার। তখনও নোট অব ডিসেন্ট দেন তিনি। নোট অব ডিসেন্টে উল্লেখ করেন, তিনি ইভিএম ব্যবহারের বিপক্ষে নন। কিন্তু এখনই ইভিএম ব্যবহারের পক্ষে নন তিনি। তার মতে ইভিএম খরুচে এবং দেশের অধিকাংশ মানুষ এর ব্যবহার জানেন না।

/ এআর /

আরও পড়ুন 

নোট অব ডিসেন্টে যা লিখেছেন মাহবুব তালুকদার


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি