ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পর্তুগালে ‘ওমিক্রন’ ঠেকাতে বাতিল হচ্ছে নববর্ষের অনুষ্ঠান

মো: এনামুল হক, পর্তুগাল থেকে

প্রকাশিত : ১৭:৩২, ৪ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৮:০৭, ৪ ডিসেম্বর ২০২১

পর্তুগালে গত এক সপ্তাহে কোভিড শনাক্তের হার আগের তুলনায় বেড়েছে ৫ শতাংশ। এই নিয়ে পর্তুগালে করোনায় আক্রান্ত হয়েছেন সর্বোমোট ১১ লাখ ৫৪ হাজার ৮১৭ জন এবং মৃত্যুবরণ করেছেন সর্বমোট ১৮ হাজার ৪৭১ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছেন শীত ঘনিয়ে আসতে বিশ্বের বিভিন্ন দেশে রেকর্ড হারে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাবে।

২৪শে নভেম্বর দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট 'ওমিক্রন' ঠেকাতে বিশেষ সতর্কতা জারি করেছে পর্তুগাল সরকার। এখন থেকে যারাই পর্তুগালে প্রবেশ করবে সবার জন্য করোনা ভ্যাকসিন সার্টিফিকেটের পাশাপাশি পিসিআর টেষ্ট বাধ্যাতামলূক করা হয়েছে। 

সম্প্রতি ব্রাজিল থেকে আগত ৭জন প্রবাসীর করোনা টেষ্ট না থাকায় তাদের বিমান বন্দরে করোনা টেষ্ট করতে হয়েছে। তাদের শরীরে করোনা ভাইরাস না থাকায় তাদের ছেড়ে দিয়েছে কর্তৃপক্ষ। 

লিসবন সিটি কাউন্সিলের মেয়র, কার্লোস মোয়েদাস (পিএসডি) সিএনএন কে বলেছেন, নববর্ষ পালন করার জন্য আমরা যে কনসার্ট আয়োজন করেছি তা বাতিল করা হবে। কারণ এই কনসার্টকে কেন্দ্র করে লিসবন শহরে মানুষের বিশাল সমাগম তৈরি হবে। এই সমাগম নিয়ন্ত্রণ করা আমাদের জন্য কষ্ট হয়ে যাবে। তাছাড়াও নতুন বছরকে বরণ করার জন্য যে আতশবাজির আয়োজন করে থাকি তা এবার হবে কিনা এই নিয়ে চিন্তাভাবনা চলছে। আমরা আগামীতে আরও বড় বিধিনিষেধ নিয়ে আসছি যা খুব শীঘ্রই ঘোষণা করা হবে।  

পর্তুগালের বিভিন্ন সিটিতে যেমন কাসকাইস, সেতুবাল, পর্তু, ব্রাগা, কুইমব্রা, নাজায়ের, ভিলামোড়া, ফারুসহ বিভিন্ন সমূদ্র সৈকতে বছরের শেষ ৩১ তারিখ রাতের কনসার্টগুলি হবে কিনা এই ব্যাপারে খুব দ্রুত সিদ্ধন্ত নেওয়া হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি