ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

পলাতক খুনিদের দেশে ফেরানোর কাজ চলছে: সেতুমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১০, ১৪ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৬:০৯, ১৪ ডিসেম্বর ২০১৭

বুদ্ধিজীবী হত্যায় পলাতক দণ্ডপ্রাপ্তদের দেশে ফিরিয়ে আনার জন্য সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

স্বাধীনতাবিরোধীদের নির্মূলে সবাইকে শপথ নেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে আমাদের তৎপর থাকতে হবে; তাদের মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এসময় তিনি বলেন, বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের ইতোমধ্যে বিচার নিশ্চিত করা হয়েছে। তবে অনেক দন্ডপ্রাপ্ত আসামি-ই বিদেশে পলাতক আছে। তাদেরকে দেশে ফিরিয়ে আনতে সরকার কূটনৈতিকভাবে কাজ করে যাচ্ছে।’

এর আগে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় দলের পক্ষে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিন দিনের রাষ্ট্রীয় সফরে যোগ দিতে গত সোমবার প্যারিসে যান শেখ হাসিনা।

এসময় ওবায়দুল কাদের বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের বাংলাদেশের বিজয় সুনিশ্চিত হওয়া মাত্র পাকিস্তানি ঘাতক বাহিনী বাংলাদেশের বিরুদ্ধে এক ঘৃণ্য ষড়যন্ত্রে মেতে ওঠে। এসময় তারা দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বকে বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করে। এ নারকীয় হত্যাকাণ্ডের মাধ্যমে তারা আমাদের মেধাশূণ্য করতে চেয়েছিল।

এমজে/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি