ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পশুর হাটে সন্তুষ্ট ব্যবসায়ী, অসন্তোষ ক্রেতা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৫, ৩১ জুলাই ২০২০ | আপডেট: ২২:৩৮, ৩১ জুলাই ২০২০

শেষ দিনে হাটগুলোতে চড়া দামে বিক্রি হচ্ছে কোরবানির পশু। গতকাল সন্ধা থেকেই দাম বেড়ে দ্বিগুণ হয়ে যায়। শেষ দিনে এসে পশুর সংকট দেখা দিয়েছে। দাম নিয়ে ব্যবসায়ী-খামারিরা সন্তুষ্ট। অসন্তোষ ক্রেতাদের মধ্যে। বাজার ব্যবস্থা নিয়েও আছে ক্ষোভ-বিক্ষোভ। আর পশুর হাটে মানা হচ্ছে না কোনও  স্বাস্থ্যবিধি। 

কোরবানির জন্য পশু কিনতে মানুষ ছুটছে রাজধানীর হাটগুলোতে। উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন মিলে পশুর হাট বসেছে ১৮টি। একে তো করোনার প্রভাব, তার উপর আছে দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা। গেল কয়েকদিন পর্যাপ্ত যোগান থাকলেও শেষ দিনে হাটগুলোতে পশুর সংখ্যা কম- দামও চড়া। 

সারাবছর পরিচর্যা করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানান জাতের গরু-ছাগল নিয়ে হাটে এসছেন খামারিরা। এসেছেন ব্যবসায়ীরাও। গত কয়েকদিনের তুলনায় বেচাবিক্রি ভাল হওয়ায় খুশি তারা।

বিক্রেতাদের কেউ কেউ গরুর দাম নিয়ে অসন্তুষ্ট হয়ে জানাচ্ছে তার ১২, ১৩ লাখ টাকার গরুর, ক্রেতা ৭,৮ লাখ টাকা বলছেন, আবার কোন কোন বিক্রেতা সন্তুষ্ট হয়ে বলছেন গতাকাল যেই গরুর দাম একলাখ ষাট হাজার টাকা ছিল আজকে সেই গরুর দাম দুই লাখ টাকা।

এমনও ক্রেতা আছেন যারা সারা ঢাকা শহরের প্রত্যেকটা হাট ঘুরে ঘুরে তিনি অসন্তুষ্ট হয়ে বলছেন কারসাজি করে গরুর দাম বাড়ানো হয়েছে দুই মন ওজনের গরুর এক লাখ টাকার কমে কিনতে পারছেন, গরুর দাম ক্রেতার সামর্থের বাইরে চলে গেছেও বলে জানাচ্ছেন অনেকে।
 
শেষদিনে এসে দাম চড়েছে বলে জানান অনেক ক্রেতা। ব্যবসায়িদের কারসাজি বলেও অভিযোগ করছেন কেউ কেউ।
দূরদুরান্ত থেকে আসা অনেক পাইকার-ব্যবসায়ি বাজার ব্যবস্থা নিয়ে ক্ষোভ জানিয়েছেন। 

বাজাররের ব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ ও জানিয়েছেন কেউ কেউ, বলছেন এখানে বাথরুম, পানি সহ নানাবিধ সমস্যা রয়েছে। পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা থাকলেও মানছেন না কেউ।

হাটে অনেকেই স্বাস্থ্য বিধি না মেনে হাটে চলাফেরা করছেন আবার বলছেন, গরীর মানুষের করোনা হবে না, সুষ্ঠুভাবে ঈদ উদযাপন হবে, এমন প্রত্যাশা সকলের।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি