ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

পাঁচ মন্ত্রণালয়ে নতুন সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ৪ জুন ২০২০

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্যসেবা বিভাগসহ পাঁচ মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে পরিকল্পনা বিভাগের সচিব পদে বদলি করা হয়েছে। স্বাস্থ্য সেবা বিভাগের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান। তিনি এর আগে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

একই সঙ্গে অতিরিক্ত সচিবের পদে থাকা বরিশালের বিভাগীয় কমিশনার মোহম্মদ ইয়ামিন চৌধুরীকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস মো. আছিয়া খাতুনকে বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের সচিব এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটোয়ারীকে পদোন্নতি দিয়ে সচিবের পদমর্যাদায় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান পদে বদলি করা হয়েছে।

এদিকে সরকারি চাকরি আইন ২০১৮ এর ধারা ৪৩ (১) (ক) অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) মোস্তাফিজুর রহমানকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। এই তালিকায় আরও রয়েছেন, পরিকল্পনা বিভাগের সচিব নুরুল আমিন এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি